সামাজিক সংগঠন “লাইটার বাংলাদেশ” এর সাথে টিপুর শীতবস্ত্র বিতরণ

“লাইটার বাংলাদেশ” প্রতিবছরের ন্যায় এবারো শীতার্ত মানুষের পাশে দাড়াঁতে শহরের অলিগলি রাতের অন্ধকারে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের কাছে পৌছে দিচ্ছে শীতবস্ত্র।

গত ১০ জানুয়ারি (রোববার) এই কার্যক্রমের অংশহিসেবে প্রকৃতির লীলাভূমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লালপাহাড় সংলগ্ন এলাকায় শীতার্ত মানুষের কাছে শীতবস্ত্র পৌছে দিচ্ছে লাইটার বাংলাদেশ। প্রকৃতির স্বর্গরাজ্য হওয়ায় এখানে এমনিতেও শীতের প্রকোপ থাকে বেশি। আর এই বিষয়টি মাথায় রেখেই কম্বল ও শীতবস্ত্র নিয়ে হাজির তারা।

এইদিকে, সংগঠনটিকে সহযোগীতা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

এ বিষয়ে লাইটার বাংলাদেশের সহ-সভাপতি এবং চলমান প্রজেক্ট “শীতার্তদের জন্য, ২০২০” এর প্রজেক্ট হেড জনাব মোঃ আবু নাইম শুভ বে অব বেঙ্গল নিউজকে বলেন, “আমরা চাই, বাংলাদেশের সর্বস্তরের মানুষ যেন নিজেদের মৌলিক অধিকারটুকু পায়। আমরা চাই এদেশের দরিদ্ররা যেন দারিদ্রতার কবল থেকে মুক্ত হয়। আর দারিদ্রতা মুক্তির এই কাজটুকু আমরা সবাই মিলেই যদি করি তবেই দেশ এই অভিশাপ থেকে মুক্তি পাবে। সমাজের বিত্তবানদের সৎ দৃষ্টি ও সহযোগীতা কামনা করছি। আমাদের সম্পর্কে জানতে চাইলে আমাদের ফেইসবুক পেইজ ঘুরে দেখতে পারেন অথবা আমার সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন +8801516709633 নাম্বারে।”

সামাজিক সংগঠন "লাইটার বাংলাদেশ" এর সাথে টিপুর শীতবস্ত্র বিতরণ
সামাজিক সংগঠন “লাইটার বাংলাদেশ” এর সাথে টিপুর শীতবস্ত্র বিতরণ

সংগঠনটির কার্যক্রমে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রদের প্রতিনিধি এবং চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বে অব বেঙ্গল নিউজকে বলেন, “লাইটার বাংলাদেশকে অনেক ধন্যবাদ এভাবে দরিদ্রদের পাশে থাকার জন্য। এভাবেই সকলেরই উচিৎ নিজ জায়গা থেকে দরিদ্রদের পাশে থেকে মানবতাকে বাচিয়ে রেখে দেশকে দারিদ্রতার অভিশাপ থেকে মুক্তি করা। ভবিষ্যতে লাইটার বাংলাদেশ আরো ভালোভাবে এগিয়ে যাক, সেই কামনাই করি।”
বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে মানবসেবায় নিয়োজিত রয়েছে এবং আগামীতেও বিপদে আপদে,সুবিধা অসুবিধায় সাধারণ মানুষ ও সামাজিক সংগঠন গুলোর পাশে থাকবে এই আশা ব্যক্ত করি।

উল্লেখ্য, সাংগঠনটির পক্ষ থেকে ২০ টি পরিবারকে কম্বল দিয়ে সহায়তা করা হয়েছে এবং প্রায় শতাধিক মানুষকে শীতের কাপড় দেয়া হয়েছে।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news