আন্তর্জাতিক

গাজায় শান্তি প্রতিষ্ঠায় ওআইসিকে নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতে, গাজায় শান্তি প্রতিষ্ঠার জন্য অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) সরকারগুলোর একসঙ্গে কাজ করা উচিত।

গাজায় শান্তি প্রতিষ্ঠায় ওআইসিকে নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়া আলী মাহদি সাঈদ আল-কাহতানি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, ওআইসি সদস্য দেশগুলোকে গাজায় শান্তি প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

গাজা সমস্যা সম্পর্কে, সেরায়া আলী মাহদি সাঈদ বলেছেন যে তার জাতি এই বছরের ১৮ ডিসেম্বর জাতীয় দিবস পালন করেনি এবং জাতীয় দিবসের উত্সবের জন্য বরাদ্দকৃত অর্থ গাজার জনগণের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল।

প্রধানমন্ত্রীর মতে, বাংলাদেশ ফিলিস্তিনিদের জন্য শুকনো খাবার ও পোশাকের জরুরি সরবরাহও দিয়েছে। বর্তমানে ফিলিস্তিনি হাসপাতালে নিযুক্ত ফিলিস্তিনি চিকিৎসক যারা বাংলাদেশে তাদের এমবিবিএস প্রোগ্রাম সম্পন্ন করেছেন। কাতারের রাষ্ট্রদূত বলেছেন যে কাতারে অবস্থিত আল জাজিরা মিডিয়া নেটওয়ার্কের মাধ্যমে এই বিষয়ে সংবাদ সম্প্রচারের কারণে বিশ্ব গাজা সংকট সম্পর্কে সচেতন হচ্ছে।

সাক্ষাতের সময় কাতারের রাষ্ট্রদূত শেখ হাসিনাকে ৪ থেকে ৬ মার্চ, ২০২০ইং পর্যন্ত কাতারে অনুষ্ঠিতব্য অষ্টম দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন অ্যান্ড কনফারেন্সে (DIMDEX) যোগদানের আমন্ত্রণপত্র দেন। প্রধানমন্ত্রী প্রস্তাব গ্রহণ করেন এবং ঘোষণা করেন যে, তিনি যদি ৭ জানুয়ারির জন্য নির্ধারিত জাতীয় নির্বাচনে জয়ী হন, তাহলে তিনি প্রদর্শনীতে অংশ নেবেন।

বর্তমানে, বাংলাদেশের প্রধানমন্ত্রী বিশ্বাস করেন যে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০২৪সালে বাংলাদেশে আসবেন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ