জাতীয়সকল সংবাদ

নিজ বাসভবন ফিরোজায় ফিরলেন বেগম খালেদা জিয়া | ৫৩ দিন পর

গুলশানে নিজের বাসা ফিরোজায় ফিরেছেন বেগম খালেদা জিয়া। রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজ বাসায় ফিরলেন।
নিজ বাসভবন ফিরোজায় ফিরলেন বেগম খালেদা জিয়া | ৫৩ দিন পর
নিজ বাসভবন ফিরোজায় ফিরলেন বেগম খালেদা জিয়া | ৫৩ দিন পর

শনিবার (১৯ জুন) রাত ৮টা ৩৫ মিনিটে গুলশানের নিজ বাসভবন ফিরোজায় ফিরেন তিনি। এসময় তার সঙ্গে তার ব্যক্তিগত পরিচারিকা ফাতেমাও ছিলেন।

এর আগে আজ রাত ৮টার দিকে রাজধানীর এভ্রকেয়ার হাসপাতাল থেকে একটি সিলভার রঙ্গের গাড়িতে করে তিনি বাসার উদ্দেশ্যে রওনা হন। বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার নিজ বাসভবন ফিরোজায় ফেরাকে কেন্দ্র করে বাসার আশেপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। এছাড়া বিভিন্ন সংস্থার অনেককে দেখা গেছে।

বিএনপি শীর্ষ স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপি-র দলের নেতাকর্মীদের পূর্ব নির্দেশনা দেয়া হয়েছিল, যাতে কেউ ফিরোজার সামনে ভিড় না করেন।

এজন্য দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন নেতা ছাড়া তেমন কাউকেই উপস্থিত দেখা যায়নি।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মোহাম্মদ আল মামুন বলেন, মেডামের শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হওয়ায় এভারকেয়ার মেডিকেল বোর্ড কর্তৃপক্ষ হাসপাতাল থেকে ম্যাডামকে (খালেদা জিয়া) বাসায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

মামুন আরও বলেন, “ম্যাডামের জন্য গঠিত মেডিকেল টিমই ম্যাডামকে তার বাসায় চিকিৎসা দিবে।

এদিকে গত ১১ এপ্রিল ৭৬ বছর বয়সী এই বিএনপি প্রধানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির ১ দিন পর ২৮ এপ্রিল অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেন।

করোনা আক্রান্তের ২৭ দিন পর ৪ মে নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ হন বিএনপি প্রধান খাল্রদা জিয়া। কিন্তু করোনা পরবর্তী বিভিন্ন জটিলতা ওভশারিরীক অসুস্থতার কারণে খালেদা জিয়া হাসপাতালে অবস্থান করে চিকিৎসা নিয়েছেন।

এদিকে সিসিইউতে থাকা অবস্থায় গত ২৮ মে হঠাৎ তিনি জ্বরে আক্রান্ত হন। গত ৩ জুন মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালের কেবিন ফিরিয়ে আনা হয়।

এছাড়া উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে গত ৬ মে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার পরিবার থেকে, তাকে বিদেশে নেয়ার অনুমতি চেয়ে আবেদন করেন। কিন্তু সরকার তা নাকচ করে দেয়।

৭৬ বছর বয়সী বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার চোখের সমস্যা, বাতজ্বর, হাঁটুর ব্যাথা, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতা রয়েছে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ