চট্টগ্রামরাজনীতিসকল সংবাদ

কার্যকরী সভার মাধ্যমে এক পদে এক নেতা বাস্তবায়িত হচ্ছে – আ জ ম নাছির উদ্দীন

কার্যকরী সভার মাধ্যমে এক পদে এক নেতা বাস্তবায়িত হচ্ছে - আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহানগর আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী ১২৯ টি ইউনিটের প্রতিটিতে কার্যকরী কমিটির সভা ধারাবাহিক ভাবে অনুষ্ঠিত হচ্ছে। এই সভার মাধ্যমে কমিটির বাস্তব চিত্র পর্যালোচনা করে কমিটিগুলোকে পূর্নাঙ্গ রূপ দেয়া হচ্ছে। অনেক নেতা ইউনিট, ওয়ার্ড, থানা বা মহানগর কমিটিতে একসাথে দুই বা ততোধিক পদ অলংকৃত করে আছেন। এক নেতা একাধিক পদে থাকতে পারবেন না। সদস্য হিসেবে থাকতে পারেন। তাই ইউনিট কমিটির কার্যকরী সভার মাধ্যমে মহানগর আওয়ামী লীগ এক পদে এক নেতা সিদ্ধান্তটি বাস্তবায়ন করছে।

এক্ষেত্রে পুরোপুরি সাংগঠনিক রীতি মেনেই তা করা হচ্ছে। যেমন- এক নেতা ইউনিটের সভাপতি, তিনি আবার ওয়ার্ড কমিটির সহসভাপতি বা সাধারণ সম্পাদক অথবা অন্য একটি পদে রয়েছেন। সেই নেতাকে তার পছন্দ অনুসারে যেকোন একটি কমিটির পদে পদায়ন করা হচ্ছে। আবার শূন্য হওয়া পদগুলোতে সাংগঠনিক রীতি অর্থাৎ চেইন অব কমান্ড অনুসারে পদায়ন করা হচ্ছে। ইউনিটে সভাপতির পদ যদি খালি হয় তাহলে এক নম্বর সহসভাপতি ভারপ্রাপ্ত সভাপতি হচ্ছেন। এক নম্বর না থাকলে দুই নম্বর সহসভাপতি ভারপ্রাপ্ত সভাপতি হবেন। আগামী সম্মেলন অনুষ্ঠিত হওয়ার আগ পর্যন্ত এই পদায়ন বলবৎ থাকবে।

আজ ৫ অক্টোবর নয়াহাটস্থ একটি কমিউনিটি সেন্টারে পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন “বি” ইউনিট আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় প্রধান আলোচকের বক্তব্যে একথা বলেন।


সভায় প্রধান অতিথি হিসেবে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। এতে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, কার্যকরী সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম, মো আলী, বায়েজিদ থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবদুল নবী লেদু, শফিউল আজিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো মহিন, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবদূর শাকুর ফারুকী, “বি” ইউনিট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ( মো মাহবুবুল আলম/ওমর আলী), ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক (রফিক কন্ট্রাকটর/আবদুস সালাম)সহ সংশ্লিষ্ট নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ