(ভিডিও সহ) সিআইডি হতে চাই মাস্ক বিক্রেতা সুমাইয়া

আজ শনিবার চট্টগ্রামের ২নং গেইট জয় বাংলা পার্কে গুড উইল ফর হিউম্যান বিয়িং [ Good Will For Human Being (GWHB)] চট্টগ্রাম শাখার উদ্যোগে সুমাইয়া নামে এক পথ শিশুকে একটি কোরআন শরীফ, একটি নতুন জামা,একটি হিজাব উপহার দেন গুড উইল ফর হিউম্যান বিয়িং চট্টগ্রামের সভাপতি মোঃ সামিউল আলম।

গুড উইল ফর হিউম্যান বিয়িং [ Good Will For Human Being (GWHB)] চট্টগ্রামের সভাপতি মোঃ সামিউল আলম বে অব বেঙ্গল নিউজকে বলেন,সুমাইয়া ২নং এলাকায় মাস্ক বিক্রি করে। তাকে ৫-১০টাকা এমনিতে দিতে চাইলে সে নেয় না।এই ব্যাপারটা আমার মনে দাগ কেটে যায়।পরিচয় হয় সুমাইয়ার সাথে,কথা বার্তা হয় তার সাথে।সে জানায়, তার প্রজাপতি জামা খুব পছন্দ কিন্তু মা এর ক্রয় করার ক্ষমতা নেই।তাই সুমাইয়ার আবদার পূরণের জন্য একটি কোরআন শরীফ, একটি নতুন জামা,একটি হিজাব উপহার দেয় গুড উইল ফর হিউম্যান বিয়িং।

(ভিডিও সহ) সিআইডি হতে চাই মাস্ক বিক্রেতা সুমাইয়া
সিআইডি হতে চাই মাস্ক বিক্রেতা সুমাইয়া,উপহার দিল গুড উইল ফর হিউম্যান বিয়িং [ Good Will For Human Being (GWHB)] চট্টগ্রাম

গুড উইল ফর হিউম্যান বিয়িং চট্টগ্রামের সভাপতি মোঃ সামিউল আলম বে অব বেঙ্গল নিউজকে আরো বলেন, এ যুগের একঝাঁক নব-উদ্যোমী তরুণ তরুণীর উদ্যোগে প্রতিষ্ঠিত সংগঠনটির নাম গুড উইল ফর হিউম্যান বিয়িং। সংগঠনটির যাত্রা শুরু ১১ই জুন, ২০২০ থেকে ঢাকা ব্রাঞ্চের মাধ্যমে। এরপরই সংগঠনটির চট্টগ্রাম ব্রাঞ্চ খোলা হয়। ঢাকা ও চট্টগ্রাম দুই ব্রাঞ্চে মোট দুইশ এর অধিক সদস্য রয়েছে। প্রতি মাসে সদস্যবৃন্দ ১০০ টাকা মাসিক চাঁদা প্রদান করে থাকেন।

তিনি আরও বলেন, ঐ টাকা দিয়ে প্রতি মাসে আমরা বিভিন্ন সামাজিক কার্যক্রম করে থাকি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামে আমরা এতিম ও পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছি। ঢাকা ও চট্টগ্রাম এর মত দেশের ৬৪ জেলায় আমাদের সংগঠনটি অসহায় মানুষের পাশে দাঁড়াবে ইন শা আল্লাহ।

সুমাইয়া আক্তার বে অব বেঙ্গল নিউজকে জানায়, নতুন জামা,কোরআন শরীফ, হিজাব পেয়ে আমার খুব ভাল লাগছে।
সুমাইয়া বড় হয়ে সিআইডি পুুুুলিশ অফিসার হতে চাই।
মাস্ক কেনা ছাড়া কেউ এমনিতে টাকা দিতে চাইলে সে কেন নেয় না, জানতে চাইলে সুমাইয়া বলেন,আমার মা আমাকে শিক্ষা দিয়েছে।কারো কাছে হাত না পাততে।

সুমাইয়ার মা রুমি বেগম বে অব বেঙ্গল নিউজকে বলেন,আমি খুব আনন্দিত। গুড উইল ফর হিউম্যান বিয়িং চট্টগ্রামকে অনেক ধন্যবাদ আমার মেয়েকে কোরআন শরীফ, একটি নতুন জামা, হিজাব উপহার দেওয়ার জন্য।আমি আমার মেয়েকে কারো কাছে ভিক্ষার হাত পেতে, কাজকর্ম করে খাওয়ার শিক্ষা দিয়েছি।
সুমাইয়া যাতে তার জীবনের লক্ষ্য পূরণ করতে পারে, সিআইডি পুলিশ অফিসার হতে পারে সেজন্য সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

এসি/বে অব বেঙ্গল নিউজ/স্টাফ রিপোর্টার।