নাইটদের ৪৯ রানে হারালো মুম্বাই

আবুধাবিতে টস জিতে প্রথমে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। শুরুতেই কুইন্টন ডি’কককে সাজঘরে ফেরত্ পাঠিয়ে শুরুটা ভালই করে কেকেআর। এরপর অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে মুম্বইয়ের বড় রানের ভিত গড়ে দেন সূর্যকুমার যাদব। ২৮ বলে ৪৭ রান করেন তিনি।

২১ রান করেন সৌরভ তিওয়ারি ২১ রান করেন। ৫৪ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। ৩টি চার ও ৬টি ছক্কায় সাজানো হিটম্যানের ইনিংস। ১৩ বলে ১৮ রান করেন হার্দিক পাণ্ডিয়া। মুম্বই ইন্ডিয়ানসের জার্সিতে এদিন ১৫০ তম ম্যাচ খেলতে নেমে কায়রন পোলার্ড ১৩ রানে অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে মুম্বই ইন্ডিয়ানস। কেকেআরের হয়ে শিবম মাভি ২টি উইকেট নেন। সুনীল নারিন ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

১৯৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ট্রেন্ট বোল্টের প্রথম ওভার মেডেন। ৭ রানে বোল্টের শিকার শুভমন গিল। আর এক ওপেনার সুনীল নারিনও (৯) দ্রুত সাজঘরে ফিরলেন। শুভমন আউট হতে ব্যাট করতে নামেন অধিনায়ক দীনেশ কার্তিক।

১৯৬ রানের টার্গেট তাড়া করতে নেমে রাসেল, মরগ্যানের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্ট থাকতে কেন যে কার্তিক তিন নম্বরে ব্যাট করতে এলেন সেটা অবশ্য নাইট থিঙ্কট্যাঙ্কের ভাবনার বিষয়। ২৩ বলে ৩০ রান করলেন কার্তিক। ১৮ বলে ২৪ রান করলেন নীতিশ রানা। ইয়ন মরগ্যান-আন্দ্রে রাসেল জুটির ওপর ভরসা করে হয়তো কেকেআর সমর্থকরা আশায় বুক বাঁধতে শুরু করেছিলেন। ঠিক সেই সময় রাসেলকে ক্লিন বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখালেন জশপ্রীত বুমরাহ। ১১ বলে ১১ রান করলেন রাসেল। দুটো চার মারলেন, কিন্তু কোনও ছক্কা হাঁকাতে পারেননি এদিন। যা একেবারেই দ্রে রাসের সঙ্গে বেমানান।  একই ওভারে ১৬ রানে মরগ্যানকে ফেরালেন বুমরাহ। আর তাতেই রোহিতের দলের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

নাইটদের ৪৯ রানে হারালো মুম্বাই
ছবি:সংগৃহীত


কিন্তু শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করেন প্যাট কামিন্স। ১২ বলে ৩৩ রান করেন তিনি। শেষ পর্যন্ত  ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। রানে ম্যাচ জিতে নিল মুম্বই ইন্ডিয়ানস।  ২টি করে উইকেট নিলেন জশপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, রাহুল চাহার আর জেমস প্যাটিনসন।

অধিনায়ক রোহিত শর্মার চওড়া ব্যাটে ভর করে আইপিএলে জয়ে ফিরল মুম্বই ইন্ডিয়ানস। সেই সঙ্গে বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠলেন জশপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্টরা। চেনা মেজাজে পাওয়া গেল না রাসেল-নারিন-মরগ্যানদের। আইপিএলের প্রথম ম্যাচেই হারের মুখ দেখল দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স। কলকাতাকে ৪৯ রানে হারাল মুম্বই।

স্টাফ রিপোর্টার/বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published.