সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা

প্রতিবছরের মতো এবারও দ্য টাইমস প্রকাশ করেছে ভারতের সবচেয়ে আবেদনময়ী নারীদের তালিকা।

৫০ নারীর এই তালিকা তৈরির ক্ষেত্রে অনলাইন ভোটের পাশাপাশি একটা অভ্যন্তরীণ কমিটিও কাজ করেছে। সবচেয়ে আকাঙ্ক্ষিত নারী বাছাইয়ের ক্ষেত্রে লুক, আত্মবিশ্বাস, মেধা আর স্টাইল—এই চার ফ্যাক্টর কাজ করেছে। ভোট ও বিশেষজ্ঞের নম্বরে প্রথম হয়েছেন দিশা পাটানি।


গত বছর এই তালিকার প্রথম নামটি ছিল আলিয়া ভাট। আর এবার সুশান্তের মৃত্যুর সঙ্গে বারবার উঠে এসেছে বাবা মহেশ ভাটের নাম। স্বজনপ্রীতির আলাপে ফেঁসেছেন আলিয়াও। নেটিজেনরা সামাজিক যোগাযোগমাধ্যমে ধুয়ে দিচ্ছেন এই বাবা আর মেয়েকে। এর প্রভাব পড়েছে এবারের অনলাইন ভোটিংয়ে। প্রথম অবস্থান থেকে ছিটকে তালিকার বাইরে চলে গেছেন তিনি।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
দিশা।ছবি:সংগৃহীত


ভারত সিনেমার ‘স্লো মোশন’ গানে দিশা পাটানির শাড়ি পরা লুক স্থান করে নিয়েছে বলিউডের আইকনিক লুকগুলোর ভেতর। ২০১৯ সালে সবচেয়ে বেশি দেখা গানগুলোর ভেতর এই গান অন্যতম। আর সে জন্য নিঁখুত শরীরের ওপর উঁচু করে পরা পাতলা হলুদ শাড়ির দিশাকেই কৃতিত্ব দিচ্ছেন সবাই। আর সেটি যে ভুল নয়, তা প্রমাণ করে দিয়েছেন দিশা।
একের পর এক সাময়িকীর প্রচ্ছদকন্যা হয়েছেন। সুন্দর শরীরের জন্য তাঁকে বলা হয় ভারতের বেলা হাদিদ।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
দিশা।ছবি:সংগৃহীত

এবার ভারতের সেরা আবেদনময়ী তারকাদের তালিকার একেবারে প্রথম নামটাই হলো ২৮ বছর বয়সী দিশা পাটানি।
দ্বিতীয় অবস্থানে আছেন ২০১৯ সালের মিস ওয়ার্ল্ডের দ্বিতীয় রানার আপ সুমন রাও। লন্ডনে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড এশিয়ার মুকুটও উঠেছে তাঁর মাথায়। এরপর থেকেই একের পর এক ফ্যাশন শোতে শো স্টপার হয়েছেন তিনি। দেখা দিয়েছেন অসংখ্য বিজ্ঞাপনচিত্রে। বেশ কিছু পণ্যের ব্র্যান্ডের অ্যাম্বাসাডর হয়েছেন। কত্থক ড্যান্সার হিসেবেও নাম আছে তাঁর।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
সুমন রাও।ছবি:সংগৃহীত

তৃতীয় অবস্থানে আছেন ক্যাটরিনা কাইফ। যুক্তরাজ্য থেকে বলিউডে বসতি গড়া ক্যাটরিনা রোমান্টিক, কমেডি, অ্যাকশন—সব ধরনের ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন। বড় পর্দার ক্যাটরিনার সঙ্গে স্টেপ মিলিয়ে নেচেছেন অসংখ্য মানুষ। তাঁর মেকআপ ব্র্যান্ডও সাড়া ফেলেছে বাজারে।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
ক্যাটরিনা।ছবি:সংগৃহীত


চতুর্থ আর পঞ্চম অবস্থানে রয়েছেন ‘মাস্তানি’ দীপিকা পাড়ুকোন ও ২০১৯ সালের ‘মিস ইউনিভার্স ইন্ডিয়া’ ভার্টিকা সিং। তারপরই হয়েছেন কচুপাতার ছবিতে ভাইরাল হওয়া কিয়ারা আদভানি। সপ্তম অবস্থানে রয়েছেন শ্রদ্ধা কাপুর। সেরা দশে পরের তিনটি নাম ইয়ামি গৌতম, অদিতি রাও হায়দারি ও জ্যাকুলিন ফার্নান্দেজ।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
দিপিকা।ছবি:সংগৃহীত

তালিকার ১৩তম নাম তারা সুতারিয়া। দক্ষিণ ভারতীয় তারকাদের ভিতর সামান্থা আক্কিনেনি রয়েছেন ১৭তম অবস্থানে। একমাত্র ভারতীয় বাঙালি অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান ভারতের সেরা আবেদনময়ী নারীর তালিকার ৩১তম স্থানটি দখল করে নিয়েছেন। এর পরের দুটো নাম তাপসী পান্নু আর অনন্যা পান্ডে। ভূমি পেড়নেকার তালিকার ৪০তম নাম।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
নুসরাত।ছবি:সংগৃহীত


এই তালিকার সঙ্গে সঙ্গে আরেকটি তালিকাও প্রকাশ করেছে দ্য টাইমস। অনেকটা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ‘আজীবন’ সম্মাননার মতো এই তালিকার শিরোনাম ‘ফরএভার ডিজায়ারেবল’ বা চিরআবেদনময়ী। এ বছর এই তালিকায় যে তিন নারী স্থান পেয়েছেন, তাঁরা হলেন ঐশ্বরিয়া রাই, কারিনা কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়া।

সবচেয়ে আবেদনময়ী ভারতীয় নারী তারকা তাঁরা
পিয়াংকা।ছবি:সংগৃহীত

রুউ/স্টাফ রিপোর্টার/বিবিএন

Leave a Reply

Your email address will not be published.