লেবাননে বিষ্ফোরণে ক্ষতিগ্রস্ত বাংলাদেশি জাহাজ বিএনএস বিজয় মেরামত করবে তুরস্ক…

লেবাননে বিষ্ফোরণে ক্ষতিগ্রস্ত বাংলাদেশি জাহাজ বিএনএস বিজয় মেরামত করবে তুরস্ক...
ছবিঃ বানৌজা বিজয়(সংগৃহিত)

তুরস্কের নৌবাহিনী ফ্যাসিলিটিতে বিএনএন বিজয়ের প্রয়োজনীয় মেরামত করা হবে।তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানায়, বৈরুত বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হওয়া বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় তুরস্কে নিয়ে আসছে উদ্ধারকারী জাহাজ টিসিজি ইনেবলু।

লেবাননের বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়া বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় মেরামত করে দেবে তুরস্ক। বৃহস্পতিবার তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট শক্তিশালী এক বিস্ফোরণে কেঁপে ওঠে বৈরুত বন্দর। ভয়াবহ ওই বিস্ফোরণের ঘটনায় ১৭০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। আহত হয় আরও ৬ হাজারের বেশি মানুষ।

লেবাননের সরকার জানিয়েছে, বন্দরের একটি গুদামে ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল। সেই অ্যামোনিয়াম নাইট্রেট থেকেই বিস্ফোরণ ঘটেছে। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বোমার কারণে ওই বিস্ফোরণ ঘটেছিল।

লেবাননের রাজধানীতে ওই বিস্ফোরণের ঘটনায় অন্তত তিন বাংলাদেশি নিহত হয়। এছাড়া ওই বিস্ফোরণে বিএনএস বিজয় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায় বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বৈরুত বন্দরে নোঙর করা ছিল বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয়।

সূত্র: আনাদোলু এজেন্সি

বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published.