সকল সংবাদজাতীয়রাজনীতি

বিএনপি উপনির্বাচনে অংশ নিবে/রোববার থেকে মনোনয়ন ফরম বিক্রি…

বিএনপি উপনির্বাচনে অংশ নিবে/রোববার থেকে মনোনয়ন ফরম বিক্রি...
বিএনপির দলীয় পতাকা ছবিঃ সংগৃহীত

শনিবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে আসন্ন উপনির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, রোববার পাবনা-৪ শূন্য আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি।

বিকেল সাড়ে ৫টা থেকে দেড় ঘণ্টার বৈঠকের এ সিদ্ধান্ত দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিবৃতিতে জানানো হয়।

উক্ত সংবাদ বিবৃতিতে বলা হয়, রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই আসনের জন্য দলের মনোনয়ন ফরম বিক্রি করা হবে। সোমবার দুপুর ২টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। আগ্রহী প্রার্থীদের এই সময়ের মধ্যে মনোনয়ন ফরম ক্রয় ও জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। সোমবার বিকেল ৫টা থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বিএনপি বিশেষ সূত্র জানা যায় , বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতাদেশের পর তার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে নেতারা দীর্ঘ আলোচনা করেন। নেতারা মত প্রকাশ করেন- ওই আবেদনের বিষয়টি তার পরিবারের এখতিয়ার। দেশের পাঁচটি আসনের উপনির্বাচনে অংশগ্রহণ নিয়ে নেতারা বিশদ আলোচনা করেন। সেখানে বেশিরভাগ নেতা নির্বাচনে অংশগ্রহণ নিয়ে আপত্তি জানালেও উদ্ভূত পরিস্থিতিতে শেষ পর্যন্ত নির্বাচনে যাওয়ার পক্ষে সবাই একমত পোষণ করেন।

সূত্রে আরো জানা যায়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে সারাদেশে বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকলেও উপনির্বাচনী এলাকাগুলোতে সাংগঠনিক কার্যক্রম উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নেতারা।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *