শিক্ষাঙ্গণসকল সংবাদ

হচ্ছে না জেএসসি-জেডিসি: শিক্ষা মন্ত্রণালয়

হচ্ছে না জেএসসি-জেডিসি: শিক্ষা মন্ত্রণালয়
ছবিঃ সংগৃহীত।

করোনাল কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করার কারণে সহসাই হচ্ছে জেএসসি পরীক্ষা। এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা করা হলে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্তের কথা জানানো হয়নি।


আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।


এদিকে এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের জানার আগ্রহ থাকলেও সে বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষাপ্রতিষ্ঠানে আরও একমাসের বেশি ছুটি বৃদ্ধি করায় কমপক্ষে দেড় মাসের মধ্যে আর এইচএসসি পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুই মন্ত্রণালয়ের মিটিং হয়েছে। সেখানে শুধুমাত্র ছুটির বিষয়ে আলোচনা হয়েছে। তবে এইচএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষা নিয়ে কোনো আলোচনা হয়নি।

পুজা বিশ্বাস / স্টাফ রিপোর্টার / বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *