জাতীয়

হেফাজত শাপলা চত্বর তাণ্ডবের পুনরাবৃত্তি ঘটাতে চেয়েছিল | স্বরাষ্ট্রমন্ত্রী

হেফাজতে ইসলাম ২০১৩ সালের ৫ মে রাজধানীর শাপলা চত্বর তাণ্ডবের পুনরাবৃত্তি ঘটাতে দেশজুড়ে সহিংসতা চালিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
হেফাজত শাপলা চত্বর তাণ্ডবের পুনরাবৃত্তি ঘটাতে চেয়েছিল | স্বরাষ্ট্রমন্ত্রী
হেফাজত শাপলা চত্বর তাণ্ডবের পুনরাবৃত্তি ঘটাতে চেয়েছিল | স্বরাষ্ট্রমন্ত্রী
বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ধানমন্ডির নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেফাজতে ইসলাম ভূমি অফিসসহ থানা ও বিভিন্ন সরকারি ভবনে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। এমনকী তারা ওস্তাদ আলাউদ্দিন খান ইনস্টিটিউটেও ভাঙচুর চালায়।

২০১৩ সালে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে হেফাজত সহিংসতা চালিয়েছিল বলে আমাদের তদন্তে বেরিয়ে এসেছে। হেফাজতের নানা ধরনের গোপনীয় কর্মকাণ্ড আমাদের নিরাপত্তাবাহিনী খতিয়ে দেখছে।

‘হেফাজতকে যারা অর্থায়ন করেছে তাদের বিষয়ে গোয়েন্দা সংস্থারা কাজ করছে। কিছু কিছু বিষয় বেরিয়ে আসছে, যা এখনই বলতে চাচ্ছি না। কার অ্যাকাউন্টে কোথা থেকে কত টাকা আসছে তদন্তে বের হয়ে আসবে। ’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, হেফাজতে ইসলামের গঠনতন্ত্রে পরিষ্কার লেখা আছে তারা কোনো রাজনৈতিক ইস্যুতে অংশ নেবে না এবং তারা রাজনীতির ঊর্ধ্বে থাকবে।

কিন্তু আমরা লক্ষ্য করেছি রাজনৈতিক বেড়াজালের মধ্যে আটকে বিভিন্ন অপকৌশলে চিহ্নিত জঙ্গি, চিহ্নিত সন্ত্রাসী এবং রাষ্ট্রের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে তাদের সঙ্গে সম্পৃক্ত হয়ে যায়।

বাবুনগরীর মামলার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাবুনগরীর বিরুদ্ধে ২০১৩ সালে মামলা ছিল। সে সময় আটকও হয়েছিলেন তিনি, তারপর জামিন নিয়েছিলেন। সেটা এখন কোন অবস্থায় আছে জেনে এরপর বলতে পারবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাবুনগরীর বিরুদ্ধে যেগুলো মামলা হয়েছে সবগুলোর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কেউ আইনের ঊর্ধ্বে নয়। যে অপরাধ করবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ