বিনোদনজাতীয়সকল সংবাদ

বর্ষীয়ান অভিনেতা কে এস ফিরোজ আর নেই…

বর্ষীয়ান অভিনেতা কে এস ফিরোজ আর নেই...
কে এস ফিরোজ। (চিত্রঃ সংগৃহীত)

বিশিষ্ট অভিনেতা কে এস ফিরোজ (৭৬) আর নেই। বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিমএইচ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে তিনি মারা গেছেন। মৃত্যুকালে এই অভিনেতা স্ত্রী ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মৃত্যুর বিষয়টি নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘গতকাল তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকরা নিউমোনিয়া হওয়ার কথা বলেছেন। এরপর ইনজেকশন দিলে তার অবস্থার আরও অবনতি হয়। ভেন্টিলেশনে থাকা অবস্থায় তিনি মারা গেছেন। আমার নির্দেশনায় একশোর বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। সকাল থেকেই মন ভালো নেই। মেনে নিতে খুবই কষ্ট হচ্ছে।”

বরিশালে জন্ম নেওয়া এই অভিনেতা ১৯৬৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি পান। ১৯৭৭ সালে মেজর পদে চাকরি থেকে অব্যাহতি নেন।

মঞ্চ দিয়ে অভিনয়ে পা রাখেন ফিরোজ। নাট্যদল ‘থিয়েটার’-এর সাথে সম্পৃক্ত হয়ে কাজ করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘কিং লিয়ার’ ও ‘রাক্ষসী’ মঞ্চনাটকে।বাংলা নাটকের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করেন তিনি। কে এস ফিরোজের প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। আরও অভিনয় করেছেন ‘শঙ্খনাদ’, ‘বাঁশি’, ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’তে।

এদিকে পারিবারিক সূত্রে জানানো হয়েছে, বাদ জোহর জানাজার পর বনানী কবরস্থানে সেনাবাহিনীর জন্য নির্ধারিত স্থানে কবর দেওয়া হবে প্রয়াত অভিনেতা কে এস ফিরোজ কে।

মোনতাছির চৌধুরী / বিবিএন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *