সকল সংবাদচট্টগ্রাম

দুবাই থেকে নিষ্ক্রিয় মোবাইলে লুকিয়ে আনা স্বর্ণের বার উদ্ধার…

দুবাই থেকে নিষ্ক্রিয় মোবাইলে লুকিয়ে আনা স্বর্ণের বার উদ্ধার...
উদ্ধারকৃত স্বর্ণের বার ছবিঃ সংগৃহীত

মঙ্গলবার (৮ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি১৪৮ ফ্লাইটে দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রী আবদুল কাদের রেজওয়ানের কাছ থেকে অভিনব কায়দায় আনা স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। তিনি নগরের কোতোয়ালী থানা এলাকার বাসিন্দা।

উল্লেখ্য, দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রী আবদুল কাদের রেজওয়ান ২৪ ক্যারেটের ২টি স্বর্ণের বার আনার ঘোষণা দিলেন। এরপর ফরম পূরণ, ট্যাক্স জমাসহ আনুষঙ্গিক প্রক্রিয়া শেষ না করেই মোবাইল ফোনে কথা বলতে বলতে বিমানবন্দর ছাড়ছিলেন তিনি।

টার্মিনালের ৩ নম্বর গেট পার হওয়ার আগেই বিমানবন্দর এনএসআই টিমের সন্দেহ হয়। পেছন থেকে ডাকা হলো। না শোনার ভান করে এগোচ্ছিলেন যাত্রী। এরপর চ্যালেঞ্জ করা হলো তাকে, অবৈধ পণ্য রয়েছে।

 একজন কর্মকর্তা যাত্রীর মোবাইলটি হাতে নিয়ে বিস্মিত! মোবাইল স্ক্রিন নিষ্ক্রিয়৷ সিমের সংযোগ নেই। ফোনটি বন্ধ, কিন্তু  ওজনে একটু ভারী।

কাভার খুলতেই বেরিয়ে এলো স্বর্ণের একটি বারকে পাতলা করে রাখা পাতটি।

এইদিকে, বিমানবন্দরে দায়িত্বরত একজন কর্মকর্তা জানান, নিয়ম অনুযায়ী স্বর্ণ বা শুল্কযোগ্য পণ্য আনলে যাত্রীরা ঘোষণা দিয়ে কর পরিশোধ করলেই ছাড়িয়ে নিতে পারেন। এ যাত্রী দুইটি বারের ঘোষণা দিয়ে আরেকটি কৌশলে পাচারের চেষ্টা করেছিলেন৷ তাই তাকে শুল্ককরের পাশাপাশি জরিমানাও দিতে হবে।  

এছাড়া, হাটহাজারীর মো. হাবিব উল্লাহ নামের আরেকজন দুবাই থেকে আসা যাত্রীর ব্যাগ থেকে ১৫০ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *