জাতীয়সকল সংবাদ

অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছে আদালত। 

অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম। (প্রতীকী চিত্র)

সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে সাহেদকে আদালতে হাজির করা হলে এ রায় দেয়া হয়। দুর্নীতি, অর্থপাচার, মাদক মামলাসহ সারা দেশে সাহেদের বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা থাকলেও এই প্রথম তার বিরুদ্ধে কোনো মামলার রায় দিয়েছেন আদালত। 

প্রতারক সাহেদ করিম, করোনা চিকিৎসার নামে হাজারো মানুষকে প্রতারিত করে, ভুয়া কোভিড সার্টিফিকেট বিক্রি করে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। সম্প্রতি, দেশ থেকে পালানোর সময় গত ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

পরে কড়া নিরাপত্তায় তাকে হেলিকপ্টারে করে রাজধানীতে নিয়ে আসা হয়। ১৯ জুলাই সাহেদকে সঙ্গে করে তার উত্তরার বাসায় অভিযান চালিয়ে সেখান থেকে উদ্ধার হয় একটি পিস্তল ও গুলি।

উল্লেখ্য ৩০ জুলাই আদালতে সাহেদের বিরুদ্ধে চার্জশিট দেয় গোয়েন্দা পুলিশ। আদালতে সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ১১ জন সাক্ষী। আর রাষ্ট্রপক্ষ আদালতে চেয়েছেন সাহেদের বিরুদ্ধে সবোর্চ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড। রাষ্ট্রপক্ষের দাবি, সাহেদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছেন তারা। 

প্রসঙ্গত, চলতি বছরের  ২৭ আগস্ট অভিযোগ গঠনের মধ্যে দিয়ে সাহেদের বিরুদ্ধে বিচার শুরু করেন আদালত। গত ২০ সেপ্টেম্বর মাত্র ৮ কার্যদিবসে মামলাটি রায়ের জন্য দিন ধার্য করেছেন মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *