সকল সংবাদচট্টগ্রাম

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় জেএমবি’র ৪ সক্রিয় সদস্য গ্রেফতার…

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি’র (জামাতুল মুজাহিদীন বাংলাদেশ) চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪।  

রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় জেএমবি'র ৪ সক্রিয় সদস্য গ্রেফতার...
ময়মনসিংহের ফুলবাড়িয়ায় জেএমবি’র ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

এর আগে শনিবার (২৬ সেপ্টেম্বর) দিনগত মধ্যরাতে ফুলবাড়িয়া উপজেলার জোরবাড়িয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।আটককৃতরা হলেন- আক্কাছ আলী (৫৫), জাকির হোসেন (৫০), ওসমান গনি মল্লিক (৪৮) ও মো. হারুন (৩৫)।

এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়।জানা যায়,তাদের সবার বাড়ি জেলার ফুলবাড়িয়া উপজেলায়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪ জানতে পারে, ওই গ্রামের মো. আবুল হোসেন বুলবুলের বাড়িতে কয়েকজন জঙ্গি নাশকতার পরিকল্পনা করছে।

শনিবার(২৬ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে র‍্যাব-১৪’র কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে র‍্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়।ঘটনাস্থলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় ওই চারজনকে আটক করা হয়।

র‍্যাব আরো জানায়, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, দীর্ঘদিন যাবত তারা বিভিন্ন উগ্রবাদী বক্তার বয়ান শুনতো এবং সেগুলো শুনে তারা উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হয়ে জঙ্গি সমর্থক হয়ে উঠে।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়,আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো ও মসজিদসহ বিভিন্ন জায়গায় গোপনে বৈঠক করে উগ্রবাদী ও নাশকতামূলক তালিম প্রদান করত এবং সংগঠনের জন্য নিয়মিত চাঁদা তুলে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত।  

এছাড়া,র‍্যাব আরো জানায়,এই তহবিল তারা বর্তমানে যেসব জেএমবি সদস্য জেলে বন্দি আছে তাদের হাজত থেকে বের করে এনে নতুনভাবে নাশকতা কার্যক্রম শুরু করাসহ সংগঠনের অন্যান্য খরচ বহন করার কাজে ব্যবহার করতো।  

ইতিমধ্যে, আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানানো হয়েছে র‍্যাবের ঐ বিজ্ঞপ্তিতে।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *