রাজনীতিজাতীয়

ধর্ষণবিরোধী আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধর্ষণবিরোধী আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। ৬ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করা হয়।

ছাত্রলীগের ধর্ষণবিরোধী আলোক প্রজ্জ্বলন কর্মসূচি
চিত্র: শাহবাগে ছাত্রলীগের ধর্ষনবিরোধী আলোক প্রজ্জ্বলন কর্মসূচি।

এ কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, “আজকের কর্মসূচিটি হচ্ছে আধারের বিরুদ্ধে আলোর মিছিল। এই সমাজের যারা ধর্ষক শ্রেণি তারা কারো ভাই না।”

তিনি বলেন, “আমরা চাই যে তারা এই সমাজের নিকৃষ্ট তম প্রাণী হিসেবে বিবেচিত হোক। এদের নিশ্চিহ্ন করার এখনই সুযোগ। ধর্ষকরা সমাজের বিভিন্ন জায়গায় ঘাপটি মেরে বসে থাকে। আমরা যদি সবাই সচেতন হই এবং আমাদের বোনেরা সচেতন হওয়ার মাধ্যমে যেকোনো জায়গায় ধর্ষকদের প্রতিহত করতে পারেন।”

তিনি আরো বলেন, “আমরা চাই না এই সমাজে কোন ধর্ষক থাকুক।”

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, “ধর্ষণ রুখতে মানুষের নৈতিক পরিবর্তন এবং নৈতিক জাগরণ সৃষ্টি করতে হবে। সেজন্যই আমরা রূপক অর্থে এ আলোক প্রজ্জ্বলন মিছিল আয়োজন করেছি। যাতে আলোর শিখায় মানুষের মন পবিত্র হয়ে যায়।”

তিনি আরো বলেন, “আমরা চাই যেন বাংলাদেশে আর কোনো বোন যেন ধর্ষিত বা লাঞ্ছিত না হয়।” সংগঠনের নাম ভাঙিয়ে কেউ পার পাবে না বলেও জানান তিনি।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ