শিক্ষাঙ্গণ

রাবিপ্রবির ঝগড়াবিলস্থ ক্যাম্পাসে বিশ্ব বন দিবস ২০২২ পালিত

রাবিপ্রবির ঝগড়াবিলস্থ ক্যাম্পাসে বিশ্ব বন দিবস ২০২২ পালিত
“বন সংরক্ষণের অঙ্গীকার, টেকসই উৎপাদন ও ব্যবহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) এর ঝগড়াবিলস্থ ক্যাম্পাসে আজ বিশ্ব বন দিবস ২০২২ পালিত হয়েছে। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ এবং আরণ্যক ফাউন্ডেশনের উদ্যেগে এ দিবসটি পালন করা হয়।

সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

রাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা র‍্যালীতে উপস্থিত ছিলেন ।

এরপর দিবসটি উপলক্ষে সকাল ১১:০০ ঘটিকায় বিশ্ব বন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে বিশ্ব বন দিবস নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরণ্যক ফাউন্ডেশনের সিনিয়র ফরেস্ট ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট জনাব ফরিদ উদ্দীন আহমেদ।

রাবিপ্রবির ঝগড়াবিলস্থ ক্যাম্পাসে বিশ্ব বন দিবস ২০২২ পালিত

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা । সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের প্রভাষক জনাব সৌরভ দত্ত। মুল বিষয়ের উপর আলোচনা করেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা। সেমিনারে সভাপতিত্ব করেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা। এছাড়াও প্রভাষক জনাব সাদ্দাম হোসেন এবং প্রভাষক জনাব সৌরভ দত্ত বক্তব্য প্রদান করেন।

দিবসটি উপলক্ষে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থীদের মধ্যে বন সুরক্ষা বিষয়ে পোস্টার ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে তিনজন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়।

উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ