সকল সংবাদ

বৃহস্পতিবার সারাদেশে সর্বোচ্চ মৃত্যু

সারাদেশে করোনাভাইরাস মহামারিতে ১ দিনে নতুন মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ৭৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৫২১ জন।

করোনাভাইরাসে
করোনাভাইরাসে

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ছয় হাজার ৮৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ছয় লক্ষ ৬৬ হাজার ১৩২ জনে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৩২৮ জনের কোভিড-১৯ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ১৯৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ৪৯ লাখ ১৫ হাজার ৭৫৮টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় যতগুলো নমুনা পরীক্ষা হয়েছে তার তুলনায় শনাক্তের হার ২০.৬৫ শতাংশ। এছাড়া মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার বেড়ে ১৩ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ৭৪ জন করোনা রোগীর মধ্যে ৪৮ জন পুরুষ, নারী ২৬ জন। তাদের মধ্যে ৭০ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে হাসপাতালে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত্যু বরণ করা রোগীর ৭৪ জনের মধ্যে ষাটোর্ধ্ব করোনা রোগী ছিলেন ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে করোনা রোগী ছিলেন ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে করোনা রোগী ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে করোনা রোগীর সংখ্যা ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন করোনা রোগী রয়েছেন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ