জাতীয়সকল সংবাদ

শুক্রবার থেকে শপিংমল সমূহ খোলা থাকবে || শর্তসাপেক্ষে

করোনাভআইরাস সংক্রমণ রোধে সারাদেশে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল। এরপর থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় লকডাউনে মার্কেট খোলা রাখার দাবিতে আন্দোলন করে আসছিল ব্যবসায়ীরা।
শুক্রবার থেকে শপিংমল সমূহ খোলা থাকবে || শর্তসাপেক্ষে
গশুক্রবার থেকে শপিংমল সমূহ খোলা থাকবে || শর্তসাপেক্ষে

ব্যবসায়ীদের দাবি বিবেচনা করে, আগামী শুক্রবার (৯ এপ্রিল) থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকল ধরনের শপিং মল খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তবে এক্ষেত্রে শপিংমলগুলোতে কঠোর স্বাস্থ্যবিধি-নিয়ম মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে মন্ত্রী পরিষদের এক বৈঠকে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) মন্ত্রী পরিষদের ওই বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য করোনাভাইরাস পরিস্থিতির ক্রমাগত অবনতি হচ্ছিল গত সপ্তাহ থেকে। এজন্য ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত শপিংমল বন্ধের ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে।

প্রজ্ঞাপনে বলা হয়েছিল, এ সময়ে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে।

সেক্ষেত্রে অবশ্যই দোকান কর্মচারীদের আবশ্যিক স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনে চলতে হবে। এছাড়া কোনো ক্রেতা সশরীরে দোকানে যাওয়ার ব্যাপারে ছিল নিষেধাজ্ঞা।

সব গণপরিবহন বন্ধ থাকবে বলে নির্দেশনা দেয়া হয়েছিল। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না। এ ছাড়া, বিদেশগামী ও বিদেশফেরত ব্যক্তিদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

এরপরে গণপরিবহন বন্ধ করে দেওয়ার একদিন পরেই অফিসগামী মানুষের কথা চিন্তা করে সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গণপরিবহন চালুর ঘোষণা দেয় সরকার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ