সারাদেশ

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দুই গ্রুপের সদস্য আটক

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দুই গ্রুফের সদস্য আটক
এসএসসি পরীক্ষায় ইন্টারনেটের বিভিন্ন মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করছে কিছু প্রতারক চক্র। এমন অভিযোগ উঠলে অভিজান চালিয়ে ২টি গ্রুপের ৩ সদস্য (কালিমুল্লাহ, আল-রাফি ওরফে টুটুল ও আব্দুল্লাহ আল মারুফ ওরফে তপু ), আটক করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ। অভিযানে নেতৃত্ব দেন গোয়েন্দা গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মশিউর রহমান।

চক্রের সদস্যরা প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছিল। তাদের পক্ষে প্রশ্নপত্র ফাঁস করা অসম্ভব ছিল। কিছু ছাত্র ও অভিভাবক পড়াশোনাতে মনোযোগ না দিয়ে ইন্টারনেটের বিভিন্ন মাধ্যমে প্রশ্নপত্র কেনার জন্য ব্রাউজ করতে থাকে। গ্রেফতারকৃত প্রতারকরা মূলত এসব অমনোযোগী শিক্ষার্থীদের টার্গেট করে প্রশ্নপত্র ফাঁস করার নানা আকর্ষণীয় প্যাকেজের অফার দিত ইন্টারনেটের মাধ্যমগুলোতে এমন মন্তব্য করেন ডিবি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রশ্নপত্র ফাঁস চক্রের বিরুদ্ধে ম্যানুয়ালি ও সাইবার পেট্রলিংয়ের মাধ্যমে প্রশ্নফাঁসে জড়িতদের শনাক্ত করে গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছে।যে বা যারাই এমন কাজে লিপ্ত থাকবে কিংবা ছাত্র বা অভিভাবক প্রশ্নপত্র কিনার চেষ্টা করবে সবাইকে আইনের আওতাভুক্ত করা হবে বলে জানিয়েছেন ডিবি।

রোববার (১৪ নভেম্বর) বিকেলে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিবিপ্রধান এ কে এম হাফিজ আক্তার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ