আন্তর্জাতিকসকল সংবাদ

ইন্দোনেশিয়ায় পাকিস্তান দূতাবাস ভবন বিক্রির অভিযোগ!! …

ইন্দোনেশিয়ায় পাকিস্তান দূতাবাস ভবন বিক্রির অভিযোগ!! ...
ছবিঃ সংগৃহীত

বুধবার ২৬ আগস্ট, পাকিস্তানের জাতীয় জবাবদিহিমূলক ব্যুরো (এনএবি) ইন্দোনেশিয়ায় পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) সৈয়দ মোস্তফা আনোয়ারের বিরুদ্ধে দেশটির পাক দূতাবাস ভবন অবৈধভাবে বিক্রি করার অভিযোগ উঠেছে। সৈয়দ মোস্তফার বিরুদ্ধে আদালতে একটি অভিযোগ দায়ের করেছে। ক্ষমতার অপব্যবহারের জন্য পাকিস্তানের জাতীয় জবাবদিহি অধ্যাদেশের ৯ (এ) ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে এনএবি।

অভিযোগে বলা হয়, ইন্দোনেশিয়ায় পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) সৈয়দ মোস্তফা আনোয়ারে দেশটির পাক দূতাবাস ভবন অবৈধভাবে বিক্রি করার করেছেন।

জাকার্তায় অবস্থিত ওই ভবনটি নাম মাত্র মূল্যে বিক্রি করেছিলেন তিনি।সাবেক ওই রাষ্ট্রদূত অবৈধভাবে যে ভবনটি বিক্রি করেছে তাতে পাক সরকারের ১.৩২ মিলিয়ন মার্কিন ডলার রাজস্ব ক্ষতি হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, তিনি ইন্দোনেশিয়ায় পাক রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের পর থেকেই ওই ভবনটি বিক্রি করতে আগ্রহী হয়ে উঠেছিলেন। এর আগে তিনি এ বিষয়ে অনুমতি চেয়ে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়কে বেশ কয়েকটি চিঠিও পাঠিয়েছিলেন তিনি। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় তাকে ভবনটি বিক্রি না করার নির্দেশ দিলে তিনি তা অমান্য করেন।

এইদিকে,  ওই মামলাটি দায়ের করতে দেরি করায় এনএবি কে তিরস্কার করেছিল পাক সুপ্রিম কোর্ট। দেশটির উচ্চ আদালত বলেছিল, সাবেক রাষ্ট্রদূত আনোয়ারের বিরুদ্ধে যথাযথ তদন্ত করতে সক্ষম নয় এনএবি।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *