জাতীয়সকল সংবাদ

সোমবার দোয়া ও শুক্রবার বিক্ষোভ । হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কর্মসূচি

রবিবার (২৮ মার্চ) এর পর সোমবারও হরতালের ঘোষণা দিলেও কয়েকঘণ্টা মধ্যেই সেই ঘোষণা থেকে সরে আসে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনটি নতুন করে ভিন্ন কর্মসূচী দিয়েছেন। কর্মসূচীর মধ্যে দোয়া ও বিক্ষোভের কর্মসূচি রয়েছে। 

আগামীকাল সোমবার (২৯ মার্চ) হবে দোয়া, এরপর শুক্রবার সারা দেশে তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে। রবিবার বিকেল সাড়ে ৫ টায় রাজধানী ঢাকায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সবাদ সম্মেলনে নতুন এ কর্মসূচি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম।

তিনি বলেন, হেফাজতের শীর্ষ নেতারা চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় বৈঠক করে এর পরবর্তী কর্মসূচি ঠিক করবেন। দুপুরে একই কথা বলেছিলেন, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির হাফেজ জুনায়েদ বাবুনগরী।

এদিকে বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের হেফাজত ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব সোমবারও দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছিলেন। বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত সমাবেশ থেকে  এ খবর গণমাধ্যমে প্রচার ইয়। কিন্তু হেফাজতের কেন্দ্রীয় দায়িত্বশীল অনেক শীর্ষ নেতা এ কর্মসূচির বিষয়ে জানেন না বলে জানিয়েছিলেন। 

এর আগে ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদকারীদের ওপর হামলার প্রতিবাদে রোববার (২৮ মার্চ) সারা দেশে হরতাল ডেকেছিল হেফাজতে ইসলাম বাংলাদেশ। হরতালে চট্টগ্রামের কোথাও কোন সংঘাতের খবর পাওয়া যায়নি। কিন্তু এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সংঘাত হয়েছে বলে খবর পাওয়া গেছে। হরতালকারীরা পুলিশ ফাঁড়িতে ও সরকারি বিভিন্ন স্থাপনায় আগুন ধরিয়ে দেয়। হামলা হয় ট্রেনেও। দুজনের মৃত্যুর খবর পাওয়া গছে সরাইলে।

হরতাল চোলাকালিণ শোমোয়ে হেফাজতে ইসলাম বাঞলাডেষেড় আমির হাফেজ জুনায়েদ বাবুনগরী দুপুরে হাটহাজারীতে সাংবাদিকদের বলেন, হেফাজত ইসলাম বাংলাদেশের ডাকা হরতালে দেশবাসী ‘সাড়া দিয়েছেন’। 
সারা দেশের মাদ্রাসায়-মসজিদে ‘হামলা ও জুলুম’ হচ্ছে দাবি করে তা বন্ধের জন্য সরকারের কাছে দাবি জানান বাবু নগরী। পাশাপাশি সংগঠনের গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারিও দেন হেফাজত আমির। একই সাথে চট্টগ্রামের হাটহাজারী থানার ওসির প্রত্যাহার দাবি করেন হেফাজত আমির হাফেজ জুনায়েদ বাবুনগরী।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ