শিক্ষাঙ্গণজাতীয়সকল সংবাদ

সরকার অটোপাস করেছে বলে শিক্ষার্থীদেরও অটো পাস দিয়েছে: ডা. জাফরুল্লাহ

২০১৪ এবং ২০১৮ সালে কোন পরীক্ষা ছাড়াই সরকার অটোপাস করেছে বলে করোনার অজুহাতে শিক্ষার্থীদেরও অটোপাস দিয়েছে। যা জাতিকে ধ্বংসের পথে নিয়ে যাবে বলে মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি‌। অন্য বক্তারা বলেন রাজপথে শিক্ষার্থীরা নেমে এলে সরকার সিদ্ধান্ত পরিবর্তন করতে বাধ্য হবে।

সরকার
চিত্র: ডা. জাফরুল্লাহ।

জাতীয় প্রেসক্লাবে এডুকেশন ডি ফর্ম ইনিশিয়েটিভের উদ্যোগে আয়োজন করা হয় গোলটেবিল বৈঠকের, যেখানে করোনার পরিস্থিতিতে শিক্ষার্থীদের অটোপাসের সরকারের সিদ্ধান্তের সমালোচনা করা হয়। বক্তাদের দাবি এতে বেকায়দায় পড়বে শিক্ষার্থীরা।

বক্তাদের মতে অতীতের কোন এক সময়ের মতো এবারো অটোপাসের কলঙ্ক বহন করতে হবে শিক্ষার্থীদের।

এ ব্যাপারে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, একটি গভমেন্টই যদি অটোপাস করা গভমেন্ট হয় সে তো অটোপাস-ই করবে। প্রত্যেকটা দলে অটোপাস সিস্টেম চালু আছে বলেই দেশের এত বড় সংকট।

এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডক্টর জাফরুল্লাহ চৌধুরী বলেন, অটোপাসের প্রত্যাহার করতে হবে, না রাজনৈতিক দলে না পরীক্ষার ক্ষেত্রে। এইটি জাতিকে ধ্বংস করে রাজনৈতিক দলের উত্থান কে স্তব্ধ করে দিয়েছে। স্কুল-কলেজ বন্ধ করার কোন দরকার নেই এটি আমাদের জাতিকে ধ্বংস করে দেওয়ার একটি অজুহাত।

উল্লেখ্য আলোচকরা মনে করেন সরকারের এই সিদ্ধান্ত বাস্তবসম্মত নয়।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ / Bay of Bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ