চট্টগ্রামরাজনীতিসকল সংবাদসারাদেশ

জোহরার ফেসবুকে নিজেকে বিজয়ী ঘোষণা – কমিশনের হিসেবে জেসী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে নানা উত্তাপ- উত্তেজনা ও বিতর্কে পিছিয়ে ছিলেন না সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। এদিকে জোহরার ফেসবুকে নিজেকে বিজয়ী ঘোষণা কিন্তু কমিশনের হিসেবে জেসী।
জোহরার ফেসবুকে নিজেকে বিজয়ী ঘোষণা - কমিশনের হিসেবে জেসী
জোহরার ফেসবুকে নিজেকে বিজয়ী ঘোষণা – কমিশনের হিসেবে জেসী

নির্বাচনকে ঘিরে বিভিন্ন ধরনের দলীয় শৃঙ্খলা বহির্ভূত কাজের অভিযোগ আসলেও এবার ফলাফল নিয়ে নতুন বিতর্কের জন্ম দিলেন সংরক্ষিত-৩ নং (সাধারণ ওয়ার্ড-৭,৮) ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর পদপ্রার্থী জোহরা বেগম।

২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) ব্যক্তিগত ফেসবুক একাউন্টে বিজয়ী প্রার্থীদের অস্বীকৃত তালিকার কয়েকটি ছবি সংযোজন করেন। যেখানে তাকেই সংরক্ষিত ওয়ার্ড-৩ এর বিজয়ী প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়েছে। তবে নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফল অনুযায়ী এই ওয়ার্ডে বিজয়ী প্রার্থীর নাম জেসমিন পারভিন জেসি।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য জোহরা বেগমকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে নির্বাচন পূর্ববর্তী সময়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষর নকল করে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে নিজেকে আওয়ামী লীগের প্রার্থী দাবি করে ব্যাপক সমালোচনার জন্ম দেন জোহরা বেগম। এ ব্যাপারে দল থেকে তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কথাও জানানো হয় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

প্রসঙ্গত চসিক নির্বাচন-২০২০ এ সংরক্ষিত ওয়ার্ড-৩ এ জোহরা বেগমকে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় সমর্থন দিলেও পরবর্তীতে নানা নাটকীয়তায় তা পরিবর্তন করে দলের সমর্থন দেওয়া হয় সাবেক কাউন্সিলর জেসমিন পারভিন জেসিকে।

এদিকে শুরু থেকেই এই সিদ্ধান্তকে প্রত্যাখান করে নিজেকে কেন্দ্রীয় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী দাবি করে প্রচার প্রচারণা চালিয়ে আসা জোহরা বেগম এবার ভোটের ফল প্রত্যাখ্যান করে নিজেকে পরিচয় দিচ্ছেন বিজয়ী প্রার্থী হিসেবে।

এ বিষয়ে নির্বাচন পূর্ববর্তী সময়ে জানতে চাওয়া হলে জোহরা বলেছিলেন, ‘দল আমাকে মনোনয়ন দিয়েছে। এখন কেউ যদি টাকার বিনিময়ে ষড়যন্ত্র করে আমাকে সরাতে চায় তা মানা হবে না। আমার নেত্রী হাসিনা মহিউদ্দিন যতদিন বলবেন না, ততদিন আমি কোন কিছুই মানতে রাজি নই।’

*** পাল্টে যাওয়া দলীয় সিদ্ধান্ত মানতে নারাজ জোহরা

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ