চট্টগ্রাম

বান্দরবানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী

বান্দরবানে সন্ত্রাসী আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী।
বান্দরবানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী
বান্দরবানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী
বুধবার (২৮ এপ্রিল) ভোরে জেলার রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং এলাকায় এ অভিযান চালায় বান্দরবান সেনা জোনের অপারেশন দল।

অভিযানে সন্ত্রাসীদের আস্তানা থেকে ম্যাগাজিন ভর্তি একটি পিস্তল, একে-৪৭ এর ম্যাগাজিন, একাধিক অ্যামোনিশন বাউন্ডুলিয়ার, ধারালো অস্ত্র, কমান্ডো নাইফ, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি, সোলার চার্জার, ১৩টি মোবাইল ফোন, সন্ত্রাসীদের ব্যবহৃত জলপাই রঙের পোশাক, চাঁদা আদায়ের রসিদ বই, নগদ অর্থ, জাতীয় পরিচয়পত্র, সন্ত্রাসী কাজে ব্যবহৃত বেশ কয়েকটি ব্যাগ এবং দেশীয় বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়।

সন্তু লারমার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সেনাবাহিনীর একটি অপারেশন দল রোয়াংছড়ি নোয়াপতং দুর্গম এলাকায় বিশেষ অভিযান চালায়।

সন্ত্রাসীরা ওই আস্তানা থেকে দীর্ঘদিন ধরে চাঁদা আদায় ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করতে চেয়েছিল।

নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খবর পেয়ে বুধবার ভোররাতে অভিযানকালে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। ওই সময় সেনাবাহিনীও পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা গভীর জঙ্গলে পালিয়ে যায়।

তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরে ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ অস্ত্র সরঞ্জাম উদ্ধারের পর সন্ত্রাসী আস্তানাটি ধ্বংস করে দেওয়া হয়েছে।
আইএসপিআর।
বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ