সকল সংবাদ

নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার বান্দরবানে

বান্দরবান পর্যটন এলাকা নাফাকুমের রেমাক্রি খালে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন পর্যটক কাজী জাকারুল ইসলাম কানন (৩৫)

নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার বান্দরবানে
চিত্রঃ পর্যটক কাজী জাকারুল ইসলাম কানন। (সংগৃহীত)

৪ অক্টোবর (রোববার) সকাল সাড়ে দশটার দিকে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মিলে রেমাক্রি খাল থেকে তার লাশ উদ্ধার করেন।

এই প্রসঙ্গে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম মৃদুল গণমাধ্যমকে জানান, সকাল সাড়ে দশটায় লাশ উদ্ধার করা হয়েছে, কিন্তু ঘটনাস্থল দূর্গম হওয়ায় লাশ থানচি সদরে নিয়ে আসতে বিকেল নাগাদ সময় লাগতে পারে।

স্থানীয়দের কাছে সাংবাদিকরা জানতে চাইলে স্থানীয়রা তথ্য দেয়, ৩ অক্টোবর শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে ১৩ জনের একটি গ্রুপ নিয়ে কানন থানচি উপজেলার নাফাখুম পর্যটন কেন্দ্রের রেমাক্রী খালের পানিতে সাঁতার কাটার জন্যে নামেন। এসময় সময় তিনি পানিতে ডুবে যান। ঘটনার পর খবর পেয়ে বিজিবি ও পুলিশ সদস্যরা উদ্ধারের জন্য ঘটনাস্থলে যান। পরে রবিবার তার লাশ উদ্ধার করা হয়, খোঁজ নিয়ে জানা যায় তিনি ঢাকা উত্তরার বাসিন্দা।

উল্লেখ্য বান্দরবান জেলার অন্য পর্যটন কেন্দ্রের মতো নাফাখুম ঝর্ণার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিবছর শীত মৌসুমে শত শত পর্যটক বেড়াতে আসেন। তবে অনুন্নত যাতায়াত ব্যবস্থা, পর্যটকদের জন্য পর্যটন স্পটটিতে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রতিবছর নিহত ও আহত হবার ঘটনা বেড়েই চলেছে।

প্রসঙ্গত, গেলো ৭ বছরে থানচি উপজেলার অন্যতম পর্যটনস্পট নাফাখুমে পাহাড় থেকে পড়ে গিয়ে নিহত হয়েছেন অন্তত ১০ পর্যটক আর আহত হয়েছেন কমপক্ষে দু শতাধিক।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ