আন্তর্জাতিকজাতীয়সকল সংবাদ

রোহিঙ্গা গণহত্যার মামলা পরিচালনায় আইসিজেতে তহবিল গঠনের আহবান জানিয়েছে বাংলাদেশ

রোহিঙ্গা গণহত্যার মামলা পরিচালনায় আইসিজেতে তহবিল গঠনের আহবান জানিয়েছে বাংলাদেশ
বাংলাদেশ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যার মামলা পরিচালনায় ওআইসির তহবিল গঠনের আহবান জানিয়েছে।

বাংলাদেশ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যার মামলা পরিচালনায় ওআইসির তহবিল গঠনের আহবান জানিয়েছে ।রিয়াদে ওআইসির অ্যাডহক মন্ত্রিসভা কমিটির পরামর্শমূলক সভায় এই আহ্বান জানান সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ওআইসিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এতে বাংলাদেশ, তুরস্ক, গাম্বিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নাইজেরিয়া, সুদান ও জিবুতির স্থায়ী প্রতিনিধি এবং ওআইসির মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।


রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী রোহিঙ্গাদের দুর্দশা লাঘবে সবার সহযোগিতা কামনা করে বলেন, রোহিঙ্গাদের এ সমস্যা অনির্দিষ্টকালের জন্য চলতে পারে না এবং গণহত্যার দায়ে দোষীরা শাস্তি এড়াতে পারে না।

ওআইসির মহাসচিব ড. ইউসুফ আল ওথাইমিন রোহিঙ্গাদের দুর্দশার বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবহিত করেন এবং আইসিজেতে মামলা পরিচালনা করার ব্যয়ভার বহন করার জন্য যারা ইতোমধ্যে তহবিলে আর্থিক সহায়তা প্রদান করেছেন তাদের প্রশংসা করেন। তিনি অন্য সদস্য দেশগুলোকে মানবাধিকার রক্ষায় এ মামলা পরিচালনায় সহায়তা করার আহ্বান জানান। সভায় অংশগ্রহণকারীরা মামলার অগ্রগতি সম্পর্কেও আলোচনায় অংশগগ্রহণ করেন।

বে অব বেঙ্গল নিউজ/ BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ