জাতীয়সকল সংবাদ

বর্তমানের চেয়েও তিনগুণ বড় আন্তর্জাতিক বিমানবন্দর পাচ্ছেন সিলেটবাসীঃ পররাষ্ট্রমন্ত্রী

বর্তমানের চেয়েও তিনগুণ বড় আন্তর্জাতিক বিমানবন্দর পাচ্ছেন সিলেটবাসী বলেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন।

বর্তমানের চেয়েও তিনগুণ বড় আন্তর্জাতিক বিমানবন্দর পাচ্ছেন সিলেটবাসীঃ পররাষ্ট্রমন্ত্রী

দেশের তৃতীয় আন্তর্জাতিক বিমানবন্দর এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কে করা হচ্ছে আরো দৃষ্টিনন্দন। ২ হাজার কোটি টাকা ব্যয় এ এর সংস্কার ও সম্প্রসারণ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী জানুয়ারিতেই শেষ হওয়ার কথা রয়েছে এ প্রকল্পের কাজ।

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী বলছেন, প্রকল্পের কাজ সম্পন্ন হলে বিমানবন্দর সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ভূমিকা রাখবে আর্থসামাজিক উন্নয়নেও।

এবার নতুন সাজে সাজানো হচ্ছে সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কে এর মধ্যে সংস্কার ও সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অত্যাধুনিক টার্মিনাল ভবনে থাকছে কার্গো টার্মিনাল, ফায়ার স্টেশন, কন্ট্রোল টাওয়ার, উড়োজাহাজ পার্কিং এপ্রোনসহ নানা অবকাঠামোগত উন্নয়ন। সম্প্রসারণ প্রকল্পের কাজ আগামী জানুয়ারির মধ্যেই শেষ হবে বলে জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিলেট বাসীর জন্য একটি উপহার এই বিমানবন্দর। 

এছাড়া আগামী জানুয়ারির মধ্যে এই প্রকল্প বাস্তবায়িত হবে বলেও জানান তিনি। 

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন বলেছেন, এর ফলে বিমান বন্দরটি আন্তর্জাতিক রূপ পাওয়ার পাশাপাশি মানুষের কর্মসংস্থানের ও সুযোগ হবে।

এ ব্যাপারে তিনি বলেন, যে বিমানবন্দর এখন আপনারা দেখছেন তার থেকে তিনগুণ বড় বিমানবন্দর হবে। আর এখন যে দুটি বোর্ডিং বুথ আছে তা বাড়িয়ে ৬ টির অধিক করা হবে। 

প্রসঙ্গত সার্বিক উড়োজাহাজ চলাচল ব্যবস্থার মান বাড়াতে এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। যার ব্যয় ধরা হয়েছে ২ হাজার কোটি টাকা।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ