জাতীয়সকল সংবাদ

মসজিদে ২০ জনের বেশি মুসল্লি নামাজ আদায় করতে পারবেন না ।। ধর্ম মন্ত্রণালয়

ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসের অধিক সংক্রমণের এই পরিস্থিতিতে আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও তারাবির নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশ মানতে হবে। তবে জুমার নামাজের সময় সকল স্বাস্থ্যবিধি মেনে মসজিদে গিয়ে মুসল্লিরা নামাজ আদায় করতে পারবেন।
মসজিদে ২০ জনের বেশি মুসল্লি নামাজ আদায় করতে পারবেন না ।। ধর্ম মন্ত্রণালয়

সোমবার (১৩ এপ্রিল) ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। সোমবার (১৩ এপ্রিল) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোঃ সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জারি জারি করা হয়।

উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের সময় প্রতি ওয়াক্তে সর্বোচ্চ মুসল্লি ২০ জন অংশ নিতে পারবেন। তারাবির নামাজর সময় মুয়াজ্জিন, খতিব, ইমাম, খাদেম ও হাফেজসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি এবং জুমার নামাজের সময় সামাজিক দূরত্ব ও সকল স্বাস্থ্যবিধি মেনে ২০ এর অধিক মুসল্লিরা অংশ নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে সকল মুসল্লিদের পবিত্র রমজান মাসে কুরআন তিলাওয়াত ও জিকিরের মাধ্যমে মহান আল্লাহর রহমত এবং বিপদ মুক্তির জন্য দোয়া করার অনুরোধ জানানো হয়।
এছাড়া প্রাণঘাতী সংক্রমণ রোধে স্থানীয় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট সকল মসজিদের পরিচালনা কমিটিতে উল্লেখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্যও অনুরোধ জানানো হয় ধর্ম মন্ত্রণালয়ের জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ অধিক হারে বেড়ে যাওয়ায় প্রথম দফায় মানুষের চলাচল-কার্যক্রমে বিধি-নিষেধ আরোপ করা হয়। এরপর আবার আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে ৮ দিনের জন্য জনগণের চলাচলে বিধি-নিষেধ তথা কঠোর লকডাউন ঘোষণা করে সরকার প্রজ্ঞাপন জারি করেছে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ