সকল সংবাদ

ঢাকা তেজগাঁওয়ে এপেক্সের কারখানায় লাগা আগুন এখন নিয়ন্ত্রণে

আগুনে পুড়লো ঢাকার তেজগাঁওয়ের এপেক্স পলিমার কর্পোরেশন। ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার কারখানা আগুন নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু পুড়ে গেছে কোটি টাকার কাঁচামাল। আগুন লাগার কারণ জানতে এরই মধ্যে গঠিত হয়েছে তদন্ত কমিটি।

ঢাকা তেজগাঁওয়ে এপেক্সের কারখানায় লাগা আগুন এখন নিয়ন্ত্রণে
ঢাকার তেজগাঁওয়ে এপেক্সের কারখানায় লাগা আগুন এখন নিয়ন্ত্রণে

ঘড়ির কাঁটায় যখন রাত দুইটা পঞ্চাশ মিনিট, তখনই ভয়াবহ আগুনের সূত্রপাত রাজধানীর এপেক্স পলিমার কর্পোরেশনে।প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এদিকে স্থানীয়দের দাবি সময়মতো যদি আগুন নিয়ন্ত্রণ করা যেত, তবে ক্ষতির পরিমাণ কম তো কয়েক গুণ।

কারখানার ভেতরে থাকা একজন ব্যক্তি বলেন, ভেতরে বয়লার ছিল বয়লার ব্লাস্ট হয়ে আগুন ধরে গেছে। সে জানালা ভেঙে ভেতর থেকে বের হয়েছে।

আরেকজন তেজগাঁওয়ের ফ্যাক্টরি কিংবা কারখানার স্থানীয় লোক বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা আরো আগে আসলে আগুন অনেকাংশে কম ধ্বংস করতে পারত। ফায়ার সার্ভিস কর্মীদের দেরি হওয়ার কারণে আগুন অনেকদূর ছড়িয়ে গিয়েছে।

এদিকে ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন আগুন নিয়ন্ত্রণের শুরু থেকেই তারা পানি সংকটে ভুগেছেন।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন সাংবাদিকদের বলেন, আপনাদের হয়তোবা জানা আছে এই কারখানাতে নতুন টায়ার বানানো হয় আবার পুরনো টায়ার কে রিসাইক্লিং করা হয়। এখানে অনেক টায়ার এবং টায়ার বানানোর কাঁচামাল মজুদ ছিল। এছাড়া অনেক বেশি পরিমাণ কেমিকাল ছিল।

এদিকে প্রাথমিকভাবে জানা না গেলেও কত পরিমাণ ক্ষতি হয়েছে, তবে ধারণা করা হচ্ছে কোটি টাকারও বেশি পরিমাণ কাঁচামাল ও পণ্য আগুনে পুড়ে গিয়েছে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news / BBN

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ