চট্টগ্রামসকল সংবাদ

“মেক এ উইশ” এর বিনামূল্যে ইফতার বিতরণ কর্মসূচি

“মেক এ উইশ” নামক একটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ এবং পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।
"মেক এ উইশ" এর বিনামূল্যে ইফতার বিতরণ কর্মসূচি
“মেক এ উইশ” এর বিনামূল্যে ইফতার বিতরণ কর্মসূচি

আজ শুক্রবার (১৬ এপ্রিল) চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ২০০ জন ছিন্নমূল মানুষ ও পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করে সংগঠনটি।

এই প্রসঙ্গে মেক এ উইশ কো-ফাউন্ডার ইশতিয়াক আহমেদ প্রিমন বলেন, “প্রতি বছরের ন্যায় এই বছরও আমরা রমজান মাসের প্রতি শুক্রবার ইফতার বিতরণ করব। যারা আমাদের সাহায্য করেছেন তাদের অসংখ্য ধন্যবাদ। ডোনেশন এর পরিমাণ বৃদ্ধি পেলে আমরা আমাদের এই কর্মসূচি আরো ব্যাপক ভাবে করার ইচ্ছা রয়েছে।”

কো-ফাউন্ডার সাদমান পাশা বলেন, “আমাদের সংগঠন এর মূল কাজ হচ্ছে মানুষের ৫ টি যে মৌলিক অধিকার আছে ঐগুলা নিশ্চিত করা। আমরা এমন সমাজের স্বপ্ন দেখি যেখানে অর্থের জন্য কাওকে অনাহারে থাকতে হবে না। যেখানে টাকা এর জন্য কেউ স্কুলে যেতে পারবে না এমন হবে না কিংবা দরিদ্রতার কারণে কাওকে বিনা চিকিৎসার অভাবে মরতে হবে না। আমরা কেউ এখনো উপার্জনক্ষম নয় তাই আপনাদের কাছে অনুরোধ আমাদের পাশে দাঁড়াবেন।”

এ বিষয়ে সংগঠনটির একজন ফাউন্ডিং ম্যাম্বার রাকিবুল হাসান রুদ্র বলেন, “সংগঠনটির যাত্রা থেকেই আমি এই সংগঠনের সাথে আছি। তাদের সকল কাজে তাদের পাশে থাকার একটাই কারণ তারা সবসময় চেয়েছে মানুষের পাশে দাড়াতে, তাদের সহায়তা করতে। আর শুধু আমি না, বাংলাদেশের ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা এই সংগঠন এর সাথে যুক্ত আছেন”

উল্লেখ্য চট্টগ্রামের দুই তরুণ ইশতিয়াক আহমেদ প্রিমন এবং সাদমান পাশার যৌথ উদ্যোগে “মেক এ উইশ” একটি অলাভজনক সামাজিক সংগঠন হিসেবে ২০১৬ সালে তাদের যাত্রা শুরু করে। সংগঠনটি সড়ক দূর্ঘটনায় আহত এবং ক্যান্সারে আক্রান্ত রোগীদের আর্থিক সহযোগিতা দিয়ে আসছে ২০১৬ সাল থেকে৷

এছাড়াও গত বছর করোনা মহামারীর সময় ত্রাণ বিতরণ, রমজান মাসের প্রতি শুক্রবার ইফতার বিতরণসহ বিভিন্ন সেবামূলক কাজের সাথে যুক্ত রয়েছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় এই বছরও তারা রমজান মাসের প্রতি শুক্রবার অসহায় ও দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণের উদ্যোগ নিয়েছে।

এদিকে ইফতার বিতরণের সময় উপস্থিত ছিলেন নিরব, সাকিব, নাঈম সারাফ, রিফাত, তাবিব, আদনান, আরাফাত, মারুফ, রাওহা, তালেবসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকবৃন্দ।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ