চট্টগ্রামজাতীয়সকল সংবাদ

মুজিবর্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরি করছে কক্সবাজার জেলা প্রশাসন

মুজিবর্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরি করছে কক্সবাজার জেলা প্রশাসন
মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরি করছে কক্সবাজার জেলা প্রশাসন

মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না-মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরির কাজ এগিয়ে চলছে কক্সবাজার জেলায়।

মুজিবর্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরি করছে কক্সবাজার জেলা প্রশাসন
প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে প্রতিশ্রুত পাকা ঘর তৈরি করছে কক্সবাজার জেলা প্রশাসন।

আজ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রামু উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, পেকুয়া উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মানের প্রস্তাবিত স্থান পরিদর্শণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব), কক্সবাজার। একই দিনে বানৌজা ঘাটি শেখ হাসিনার জন্য জমি অধিগ্রহণ প্রস্তাবের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ করা হয়। এছাড়াও চকরিয়া উপজেলার চিড়িংগা ইউনিয়ন ভূমি অফিস ও পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবনের নির্মান কাজও পরিদর্শণ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনার (ভূমি), পেকুয়া এবং চেয়ারম্যান, মগনামা ইউনিয়ন পরিষদ, উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এর আগে, মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে প্রথম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কার্যক্রম শুরু

• ‘ক’ ও ‘খ’ দুই ক্যাটাগরিতে সর্বমোট ৮ লাখ ৮৫ হাজার ৬২২ পরিবারকে ঘর নির্মাণ করে দেবে সরকার।
• ঢাকা, রংপুর, বরিশাল বিভাগে ২৪ হাজার ৫৩৮টি পরিবারকে ঘর নির্মাণ করে দিবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্প।
• রাজশাহী, সিলেট ও খুলনা বিভাগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় ২০ হাজার ৩৭৩টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।
• চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম-২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের আওতায় ১৪ হাজার ৮৯২টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।

এসি/ বে অব বেঙ্গল নিউজ /স্টাফ রিপোর্টের

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ