শিক্ষাঙ্গণসকল সংবাদ

জাতীয় চার নেতার স্মরণে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগের আলোচনা সভা…

জাতীয় চার নেতার স্মরণে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগের আলোচনা সভা...
জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

আজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোফাজ্জল হায়দার ইবনে হোসেনের সভাপতিত্বে, এবং জোবায়েদ ও আরিফুল হক চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক আবু তোরাব পরশ।

জাতীয় চার নেতার স্মরণে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগের আলোচনা সভা...
জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে চারুকলা ইনস্টিটিউট ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ইকবাল হোসেন টিপু বলেন,যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশের বয়স চার বছর পূর্ণ না হতেই ক্ষমতালোভী নরঘাতকেরা ১৯৭৫ এর ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুকে প্রায় স্বপরিবারে হত্যা করে আড়াই মাসের মাথায় তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও এইচ এম কামারুজ্জামানকে হত্যা করে। ৩ রা নভেম্বর স্বাধীনতা বিরোধীদের নীলনকশা বাস্তবায়নের জন্য কারাগারে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয় জাতীয় চার নেতাকে।হত্যার আগে জাতীয় চার নেতাকে বিভিন্ন ভাবে প্রলোভন দেয়া হলেও তারা শেখ মুজিবুর রহমানের সাথে তারা বিশ্বাসঘাতকতা করেন নি। ইতিহাসের কুলাঙ্গাররা জেলের ভিতর পরিকল্পিতভাবে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করেছিল তাদের। আজকের এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির মহান চার নেতাকে, তাদের আদর্শিত পথ ধরে এগিয়ে যাবে বাংলাদেশ।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি আবু তুরাব পরশ বলেন, জেলহত্যা দিবসে শ্রদ্ধা ভরে স্মরণ করছি জাতীয় চার নেতাকে সাথে সাথে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জাতীয় চার নেতার যে বিশ্বস্থতা ছিল তা আমাকে মুগ্ধ করে। কারাগারে মৃত্যুর মুখে দাঁড়িয়েও তারা নেতার বিশ্বাসঘাতকতা করেননি, যার কারণে বরণ করতে হয়েছিল মৃত্যু। শোককে শক্তিতে রূপান্তর করে জাতীয় চার নেতার দেখানো এই পথ অনুসরণ করে এগিয়ে যাবে আগামীর প্রজন্ম।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য সাইদুল ইসলাম সাঈদ, ছাত্রলীগ নেতা তারেক মিজু ,ছাত্রলীগ নেতা শিমুল বিশ্বাস, শ্রাবণ মিজান, সানজিদ, ইফরাতুল আলম পিটু, জহিরুল ইসলাম দিপু, মিজান শাইখ, মিজানুর রহমান,আশরাফ খান শুভ, মইন উদ্দিন,মুকুল বিন্দু,দীপ্ত, নাদিম, শুভ, নাঈম,ইবনুল, মিরাজ, প্রবাল, অনেক, জুয়েল, ইফতি, সাইমন প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন চারুকলা ছাত্রলীগের ম্যাক্স সৌরভ,ফজলু,বিলাস,মিশু,দীপ্তাংশু দীপ্ত,রাকেশ,অনুপ,হাবিব,জোবায়ের,অভীক, মুসা,রুহুল,শিমুল,শুভ্র প্রমুখ।

এসি/বে অব বেঙ্গল নিউজ/স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ