চট্টগ্রামজাতীয়রাজনীতি

জেল হত্যা দিবসে আকবরশাহ থানা ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচী পালন

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর শাখার অন্তর্গত আকবরশাহ থানা ছাত্রলীগ তেশরা নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে স্মরণ সভা, শোক র‍্যালী ও মিলাদ মাহফিলের কর্মসূচি পালন করেন।

জেল হত্যা দিবসে আকবরশাহ থানা ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচী পালন
স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাবেক মহিলা কাউন্সিলর আবিদা আজাদ

মঙ্গলবার দুপুর ১২ টায় আকবর শাহ থানা ছাত্রলীগ নেতা জাফর ইকবাল জনির সভাপতিত্বে ও আকবরশাহ থানা ছাত্রলীগের সহ-সভাপতি কাজি শিহাদ উদ্দিনের সঞ্চালনায়
স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংরক্ষিত মহিলা কাউন্সিলর আবিদা আজাদ।

উক্ত স্মরণসভায় বক্তব্য রাখেন স্থানীয় সাবেক মহিলা কাউন্সিলর আবিদ আজাদ, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য ইফতেখার হোসেন শায়ান, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম, শাহরিয়ার হোসেন সাক্ষর আকবরশাহ থানা ছাত্রলীগ নেতা শাওন আরেফিন পিপলু।

জেল হত্যা দিবসে আকবরশাহ থানা ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচী পালন
আকবারশাহ থানা ছাত্রলীগের জেল হত্যা দিবসে শোক র‍্যালী

উক্ত স্মরণ সভা শেষে আকবরশাহ থানা ছাত্রলীগ একটি শোক র‍্যালী বের করেন। শোক র‍্যালীটি আকবর শাহ থানার অন্তর্গত মির্জা আহমেদ ইস্পাহানী গেট থেকে শুরু করে ভিতরে ফিরোজশাহ কলোনি ঈদগা মাঠে এসে শেষ হয়। রেলি শেষে সংগঠনটি মিলাদ মাহফিলের আয়োজন করেন ও ৭০০ ছাত্রলীগ কর্মী ও এতিম শিশু ও গরিব-দুঃখীদের মধ্যে খাবার বিতরণ করেন।

জেল হত্যা দিবসে আকবরশাহ থানা ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচী পালন
মিলাদ মাহফিল শেষে গরিব দুখী মানুষ ও শ’খানেক ছাত্রলীগ নেতার জন্য খাবার বিতরণ

সভায় বক্তারা তেশরা নভেম্বর ১৯৭৫ সালে ঘাতকদের হাতে শহীদ হওয়া জাতীয় চার নেতাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এই দেশের জন্য জাতীয় চার নেতার অবদান তাদের বক্তব্যে ফুটে উঠে।

উক্ত কর্মসূচিসমূহে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ বেলাল, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি কাজিম উদ্দিন, সহ-সভাপতি অনিক মান বড়ুয়া, সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন, পলিটেকনিক ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইসলাম, সাংগঠনিক সম্পাদক নিঝুম পারিয়াল রাজ; কমার্স কলেজ ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন; এনআইটি ছাত্রলীগের সভাপতি খালেদ হোসাইন অন্তর; এছাড়া বিভিন্ন থানা ও কলেজ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রায় পাঁচশত খানিক নেতাকর্মী উক্ত কর্মসূচিসমূহে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য উপস্থিত ছাত্রলীগ কর্মীরা সকলেই নিজেদের নগর আও্য়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের কর্মী বলে দাবি করেন।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ