জাতীয়চট্টগ্রামসকল সংবাদ

সাবেক ওসি প্রদীপ এর সাথে আইনজীবী ও স্বজনদের দেখা করার আবেদন খারিজ

অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারাগারে থাকা টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ কে আইনজীবী বা স্বজনদের সাথে সাক্ষাতের অনুমতি দেননি আদালত। 

সাবেক ওসি প্রদীপ এর সাথে আইনজীবী ও স্বজনদের দেখা করার আবেদন খারিজ
সাবেক ওসি প্রদীপ কুমার দাশ। (প্রতীকী চিত্র)

১৩-ই অক্টোবর (মঙ্গলবার) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা বিচারক আশরাফুর রহমানের আদালতে হাজির করা হলে প্রদীপ এর পক্ষে করা আবেদনটি নামঞ্জুর করা হয়। এ সময় শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তার চিকিৎসার আবেদনে কারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন আদালত। অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেফতার সাবেক ওসি প্রদীপকে দুদকের করা অবৈধ সম্পদ অর্জন মামলায় গ্রেফতার দেখানো হয় গত ১৪ সেপ্টেম্বর। আজ মঙ্গল্বার ছিল মামলার নিয়মিত হাজিরা। 

এদিকে আসামীপক্ষের আইনজীবী এডভোকেট রানা দাশগুপ্ত বলেন,  এ মামলা তে আমি জেএমবি বা দুর্ধর্ষ আসামিও নয়, আমার বিরুদ্ধে নৃশংস অপরাধের মামলাও না আর চাঁদাবাজির মামলা ও না। সংগত কারণে এটি আমার বিরুদ্ধে অ্যাপলিকেট হলে হবে না। 

অন্যদিকে দুদকের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মাহমুদুল হক বলেছেন, যেহেতু প্রদীপের বিরুদ্ধে বর্তমানে  নৃশংস অপরাধ ও চাঁদাবাজির মামলা চলমান। সুতরাং তাকে এই ধরণের সুযোগ দেওয়ার অবকাশ নেই। আমরা মাননীয় আদালতকে সেটি অবগত করেছি। তার প্রেক্ষিতে মাননীয় আদালত আসামীপক্ষের আবেদন নামঞ্জুর করেছেন।   

প্রসঙ্গত  গত৩১ আগস্ট রাতে গাড়ি তল্লাশি কে কেন্দ্র করে ঘটে যাওয়া অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ড সিনহার বোনের দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছিল টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ কে। 

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ