ফুটবলখেলাধুলাচট্টগ্রামসকল সংবাদ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

গতকাল শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।


উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিজেকেএস’র সাধারণ সম্পাদক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, করোনার কারণে বাংলাদেশের কোথাও এ টুর্ণামেন্ট শুরু করা হয়নি এখনো। কিন্তু করোনার জন্য জীবন স্তব্ধ হয়ে থাকতে পারে না। আমাদের সবাইকে করোনা মোকাবেলা যেমন করতে হবে, জীবন এবং জীবিকা দুটিই আমাদেরকে বাঁচিয়ে রাখতে হবে। এই টুর্নামেন্টের মাধ্যমে চট্টগ্রাম ক্রীড়াঙ্গনকে আবার মুখরিত করার প্রয়াস গ্রহণ করা হয়েছে। সেই লক্ষ্য নিয়েই বাংলাদেশে প্রথম সিজেকেএস’র আয়োজনে ফুটবল টুর্ণামেন্টের যাত্রা শুরু হলো।

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কিশোর-যুবাদের অবক্ষয়মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত


ছেলেরা এখন আর মাঠে গিয়ে খেলে না। আমাদের ছোটবেলায় আমরা মাঠে গিয়ে খেলার জন্য এবং সন্ধ্যার আগে বাসায় না ফেরার জন্য প্রতি সপ্তাহে বাবা-মা’র বকা শুনতাম। আর এখনকার ছেলেদের জোর করে ধরে মাঠে পাঠাতে হয়। বিষয়টা উল্টো হয়ে গেছে। আসলে খেলাধুলার কোন বিকল্প নাই। সেই জন্য খেলাধুলার আয়োজনও করতে হবে। আয়োজন না থাকলে তো ছেলেমেয়েরা খেলাধুলা করবে না। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) একটি ভাল উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, আজকে ধর্ষণসহ কিশোর গ্যাং নানা অপরাধ করছে, নানা ধরণের অপরাধের সাথে বিভিন্ন কিশোর গ্যাং যুক্ত হচ্ছে। এটি থেকে রক্ষা করার একটি বড় উপায় হচ্ছে পাড়ায় পাড়ায় খেলাধুলার ব্যাপকতা বাড়ানো। এটি অত্যন্ত প্রয়োজন। করোনাকালে আমরা যেভাবে স্থবির হয়ে গেছি, এই স্থবিরতা বেশিদিন রাখা যায় না। এই স্থবিরতা কাটানোর জন্য খেলাধুলার কোন বিকল্প নাই। আমি মনে করি খুব শিগগির চট্টগ্রামে লীগের খেলাও আয়োজন করা প্রয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে টুর্ণামেন্ট কমিটির সভাপতি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম মেহেদী হাসান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, হাছান সিদ্দিকী প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, এখানে অনেকে জানেন না বঙ্গবন্ধু নিজেও কিন্তু ফুটবল খেলতেন। বঙ্গবন্ধু যখন স্কুলের ছাত্র তখন স্কুৃল ম্যানেজমেন্টের সভাপতি ছিলেন বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান। তখন শেখ লুৎফর রহমানের টিমের সাথে বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন টিমের খেলা হয়েছিল টুঙ্গিপাড়ায়। সেই খেলায় বাবার টিমকে তিনি হারিয়ে দিয়েছিলেন।

বে অব বেঙ্গল নিউজ/ BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ