স্বাস্থ্যসকল সংবাদ

সারাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু ৮৩ জন

সারাদেশে বিশ্ব মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯৬ জন রোগীর মৃত্যু হয়েছে। যা সারাদেশে ১দিনে সর্বোচ্চ মৃত্যু। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৯৮৭ জনে।
সারাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু  ৮৩ জন
করোনাভাইরাসে

এছাড়া গত ২৪ ঘন্টায় সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন রোগী। ফলে মোট আক্রান্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৩ হাজার ১৭০ জনে।

এর আগে গত ৭ এপ্রিল সারাদেশে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৭ হাজার ৬২৬ জন রোগীর দেহে করোনা শনাক্ত হয়েছিল।

আজ বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তার থেকে প্রচারিত করোনাবিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসমুক্ত হয়েছে ৫ হাজার ৩৩৩ জন রোগী। এ পর্যন্ত মোট করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৯১ হাজার ২৯৯ জন।

গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৯৫ জন রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মাঝে পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮২৫টি নমুনা।

সারাদেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লক্ষ ৯৫ হাজার ২৯৯টি। গত ১দিনে অর্থাৎ ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার তুলনায় করোনাভাইরাস শনাক্তের হার ২০.৮৯ শতাংশ। মোট নমুনা পরীক্ষার তুলনায় করোনাভাইরাস রোগী শনাক্তের হার ১৩.৮০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৬ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৬৮ জন। এছাড়া চট্টগ্রামে ১২, খুলনায় ৫, বরিশালে ৫, সিলেটে ৩ এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মোট মারা যাওয়া করোনা রোগী ৯৬ জনের মধ্যে ৫৯ জন পুরুষ, বাকি ৩৭ জন নারী। এদের মধ্যে ৯৪ জন হাসপাতালেই মারা গেছেন এবং বাড়িতে মারা গেছেন দুজন। এ পর্যন্ত করোনাভাইরাসে মোট মৃত্যু হওয়া ৯ হাজার ৯৮৭ জন রোগীর মধ্যে পুরুষ ৭ হাজার ৪৩৫ জন এবং নারী ২ হাজার ৫৫২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণ করে দেখা গেছে, মৃত ৯৬ জনের মধ্যে ৫৫ জন রোগীর বয়স ছিল ৬০ বছরেরও বেশি।
এছাড়া ৫১ বছর থেকে ৬০ বছরের ২৫ জনের মৃত্যু হয়েছে, ৪১ বছর থেকে ৫০ বছরের ১২ জন রোগীর মৃত্যু হয়েছে, ৩১ বছর থেকে ৪০ বছর ও ৩১ বছর থেকে ৩০ বছরের ২ জন করে রয়েছেন মৃতের মোট সংখ্যার বিশ্লেষণে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ