স্বাস্থ্যসকল সংবাদ

গত ২৪ ঘন্টায় সারাদেশে ৮৩ জনের মৃত্যু ।। করোনাভাইরাস আপডেট

সারাদেশে আকরোনাভাইরাস মহামারিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৮৩ জনের। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে এখন দশ হাজার ৯৫২ জন।
দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন

এছাড়া, গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৭ জন। এতে সারাদেশে গত ১ দিনে মোট করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে সাত লাখ ৪২ হাজার ৪০০ জন।

শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর হতে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসমুক্ত হয়েছেন পাঁচ হাজার ৪৭৭ জন। এখন পর্যন্ত করোনাভাইরাস থেকে মোট ছয় লাখ ৫৩ হাজার ১৫১ জন রোগী সুস্থ হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংরহ করা হয়েছে বিশ হাজার ২২৮ জনের। নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫১৭ টি। এদিকে শনাক্তের হার নমুনা পরীক্ষার তুলনায় ১৩ দশমিক ৭ শতাংশ।
সারাদেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট ৫৩ লাখ ২৩ হাজার ৫৭৯ টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হওয়া ৮৩ জন রোগীর মধ্যে ৫২ জন ঢাকা বিভাগের। এছাড়া তের জন চট্টগ্রাম বিভাগের, তিনজন রোগী মারা গিয়েছে রাজশাহীতে, খুলনা বিভাগে মৃত্যু হয় পাঁচ জনের, ৪ জন বরিশাল বিভাগের, তিনজন ব্যক্তি সিলেটে মারা গিয়েছেন এবং রংপুর বিভাগে তিনজন মারা গিয়েছেন।

সারাদেশে গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৮৩ জনের মধ্যে ২৫ জন নারী ও ৫৮ জন পুরুষ। এদের মধ্যে দুজন ছাড়া বাকিরা সবাই হাসপাতালে মারা গেছেন।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ