জাতীয়সকল সংবাদ

আবারও রেল ভ্রমণের নিয়মে পরিবর্তন…

আবারও রেল ভ্রমণের নিয়মে পরিবর্তন...
ছবিঃ সংগৃহীত

ট্রেন যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বর্তমানে বাধ্যতামূলক জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করার নিয়মটি পরিবর্তন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

গত ১৩ আগস্ট বাংলাদেশ রেলওয়ে কর্তৃক বিভিন্ন পত্রিকায় প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে রেলওয়েতে ভ্রমণকারী যাত্রীদের ভ্রমণের সময় জাতীয় পরিচয়পত্রসহ ভ্রমণের কথা বলা হয়। কিন্তু যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে এ বাধ্যবাধকতা শিথিল করা হলো। এছাড়া এক আইডি কার্ডে পরিবারের সর্বোচ্চ ৪ জন সদস্যের টিকিট ক্র‍য় ও ভ্রমণ করা যাবে। বৃহস্পতিবার (২০ আগস্ট) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন নিয়মানুযায়ী, এখন থেকে ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে নিজ টিকিট, রিটার্ন টিকিট অথবা নির্দিষ্ট মেয়াদি টিকিট কারো কাছে হস্তান্তর বা বিক্রি করলে তাকে তিন মাস পর্যন্ত কারাদণ্ড বা অর্থদণ্ড অথবা উভয় দণ্ড দেয়া হতে পারে। পাশাপাশি এ ধরনের টিকিটের ক্রেতাকে একবার একক ভ্রমণের সমান অতিরিক্ত ভাড়ার জন্য দণ্ডিত করা হবে।

অনুরূপভাবে টিকিটের ক্রেতা অন্যের টিকিট ব্যবহার করলে অথবা ব্যবহার করার চেষ্টা করলে সে একবার একক ভ্রমণের সমান অতিরিক্ত ভাড়ার জন্য দণ্ডিত হবেন। 

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *