ক্রিকেটখেলাধুলা

আজ প্রেসিডেন্টস কাপে তামিমের বাঁচা-মরার লড়াই

আজ শেষ হচ্ছে বিসিবি প্রেসিডেন্ট কাপের লীগ পর্ব। আজ দুপুর দেড়টায় মুখোমুখি হতে যাচ্ছে তামিম ইকবাল ও নাজমুল শান্ত একাদশ।

আজ প্রেসিডেন্টস কাপে তামিমের বাঁচা-মরার লড়াই
প্রতীকী চিত্র।

শেষম্যাচে নির্ধারিত হবে ফাইনালিস্ট। সমীকরণে অনেকটাই এগিয়ে নাজমুলের দল। আর তামিম একাদশের জন্য ডু অর ডাই। তাদের হারে কপাল খুলবে মাহমুদুল্লাহ একাদশের।

প্রেসিডেন্টস কাপে বাকিদের চেয়ে তাই অনেকটাই এগিয়ে নাজমুলের দল। তাই উপভোগ্য সময় কাটাতে মিরপুরে ক্রিকেট ছেড়ে ফুটবল নিয়ে খুনসুটিতে মাতলেন মুশফিক, সৌম্য ও আফিফরা।

যদিও দুশ্চিন্তার কারণ টপ অর্ডার। তিন দলেরই একই অবস্থা। তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ সাইফ হাসান, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম। দুর্বলতা কাটাতে নেটে আরো বেশি সিরিয়াস এই তিন তরুণ।

পারফরমেন্সে ব্যতিক্রম মুশফিক অনুশীলনেও বেছে নিলেন ভিন্ন পথ। সেন্টার উইকেটের পরিবর্তে ইন্ডোরে কাটালেন মিস্টার ডিপেন্ডেবল। মুশফিকের মত টুনামেন্ট জুড়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ইরফান শুক্কুর। তিন ম্যাচে তার এসেছে ১২৮ রান। লীগ পর্বের শেষ ম্যাচেও সফল হতে চান চট্টগ্রামের এই তরুণ।

এ ব্যাপারে নাজমুল একাদশের ক্রিকেটার চট্টগ্রামের ইরফান শুক্কুর বলেন, বেসিক্যালি আমি টপ অর্ডার ব্যাটসম্যান তারপরেও এখানে যেহেতু সাত নম্বরে আমার সুযোগ হয়েছে আমি চাইবো শেষ পর্যন্ত আউট না হয়ে দলের জন্য ভালো কিছু করতে।

সৌম্য-মোসাদ্দেকদের সাথে যুব বিশ্বকাপ খেললেও এতদিন অনেকটা অগোচরে ছিলেন ইরফান শুক্কুর। দেরিতে হলেও আলোচনায় আসতে পেরে খুশি এ ব্যাটসম্যান।

তিনি আরো বলেন, এই টুর্নামেন্টটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। আমি চাচ্ছি টিমের যেমন দরকার তেমন খেলার জন্য।

বুধবার নাজমুল-তামিম একাদশ ম্যাচ শেষে মিলবে দুই ফাইনালিস্ট। চার ম্যাচে দুই জয় নিয়ে টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে মাহমুদুল্লাহ একাদশ। এক ম্যাচ কম খেলেও সবার উপরে নাজমুল একাদশ। সমান তিন ম্যাচে মাত্র এক জয় তামিম একাদশের।

উল্লেখ্য লীগ পর্বের শেষ ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হবে নাজমুল একাদশের। অল্প ব্যবধানে হারলেও চলে যাবে শিরোপার মঞ্চে। তামিম একাদশের জন্য জিততেই হবে কেননা রানরেটে মাহমুদুল্লাহ একাদশ অনেকটা পেছনে তাদের আশা কেবল তামিম ইলেভেনের হার।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ / Bay of Bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ