সকল সংবাদচট্টগ্রাম

চাকুরি দেওয়ার নামে প্রায় ৭০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারণা চক্রের মূল হোতা গ্রেফতার…

চাকুরি দেওয়ার নামে প্রায় ৭০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারণা চক্রের মূল হোতা গ্রেফতার...
চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্রের মূল হোতা ইব্রাহিম গ্রেফতার ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি দেওয়ার নাম করে প্রায় ৭০,০০০০০/- (সত্তর লক্ষ) টাকা হাতিয়ে নেওয়ার চক্রের মূল হোতা ইব্রাহিমকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগ।

আজ ১৭/০৯/২০২০ খ্রিঃভোর ০৫.০০ ঘটিকায় উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর), জনাব এস.এম মোস্তাইন হোসেন, বিপিএম, এর দিকনির্দেশনায়, অতিঃ উপ-পুলিশকমিশনার, জনাব মোহাম্মদ আবু বকর সিদ্দিক, সহকারী পুলিশ কমিশনার মোঃ গোলাম ছরোয়ার, পুলিশ পরিদর্শক (নিঃ), জনাব মোহাম্মদ মাহবুবুলআলমএর নেতৃত্বে, ১১ নং টিম কর্তৃক চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও পাঁকা দোকান এলাকায় অভিযান পরিচালনা করে চাকুরির প্রলোভন দেখিয়ে বেকার যুবকদের কাছ থেকে প্রায় ৭০,০০০০০/- (সত্তর লক্ষ) টাকা হাতিয়ে নেওয়ার চক্রের মূল হোতা ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে। তার বাড়ী চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকার পাকা রাস্তার মাথায়।

সিএমপি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত ইব্রাহিম ২০১৫ সাল থেকে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে বাংলাদেশ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে এবং ০১ জন মহিলাকে বাংলাদেশ ব্যাংকের এইচআর, এ্যাডমিন হিসেবে পরিচয় দিয়ে লোকজনদের প্রলুদ্ধ করে ইন্টারভিউ নিয়ে এপয়েন্টমেন্ট লেটার তাদের কাছে পাঠায়।

সিএমপি সূত্রে আরো জানা যায়, গ্রেফতারকৃত প্রতারক ইব্রাহিম গত ০৫ বছর যাবৎ এ ধরণের প্রতারনা কার্যক্রম চালিয়া আসছে।প্রতারক ইব্রাহিমের বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে ০৫ টি প্রতারনার মামলার সন্ধান পাওয়া গেছে।

উক্ত চক্র বাংলাদেশ ব্যাংক, বন্দরসহ দেশের বিভিন্ন প্রাইভেট ব্যাংকে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বেকার যুবকদের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রের প্রতারনার শিকার প্রায় ২০ জন ভোক্তভোগীর সন্ধান পাওয়া গিয়াছে এবং তাদের নিকট হইতে প্রায় ৭০,০০০০০/- (সত্তর লক্ষ) টাকা প্রতারনার মাধ্যমে নিয়েছে। এই প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার এর কার্যক্রম অব্যাহত আছে।

ইতিমধ্যে, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বন্দর থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *