সকল সংবাদ

শেখ হাসিনাঃ মসজিদ বিস্ফোরণে দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিতের নির্দেশ…

শেখ হাসিনাঃ মসজিদ বিস্ফোরণে দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিতের নির্দেশ...
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (সংগৃহীত)

গতকাল শুক্রবার (৪ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ  শহরের  ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়  হতে  জানা যায়,  শেখ হাসিনা এ ব্যাপারে সর্বদা খোঁজ-খবর রাখছেন এবং সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেছেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণের ঘটনায় শনিবার (০৫ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, এ পর্যন্ত শিশু ও মুয়াজ্জিনসহ  মৃতের সংখ্যা ১১ তে গিয়ে দাঁড়িয়েছে। যারা হলেনঃ- রিফাত, জোবায়ের, হুমায়ন কবির, মোস্তফা কামাল, ইব্রাহিম,  সাব্বির, দেলোয়ার হোসেন, জামাল, জুয়েল, জুনায়েদ ও কুদ্দুস বেপারী।

পূর্বে  শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধদের মধ্যে প্রায় ৪০ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ইতিমধ্যে এ ঘটনায় ১১ জন মারা গেছেন,তবে বাকী দের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। কারণ বিস্ফোরণে দগ্ধদের শরীরের ৬০-৭০ শতাংশ বা তারও বেশী অংশ পুঁড়ে গিয়েছে বলে জানা যায়।

স্থানীয়রা জানান, মসজিদের পাশে গ্যাসের লিকেজ ছিল কিন্তু এ ব্যাপারে ৫ বার অভিযোগ করার পরেও কোন পদক্ষেপ গ্রহন করেন নি কর্তৃপক্ষ। যার কারণে ঘটেছে এই দূর্ঘটনা।

স্টাফ রিপোর্টার / বিবিএন।             

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *