জাতীয়সকল সংবাদ

৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করবেন: এস আলম গ্রুপ

দেশে বড় পরিসরে পেঁয়াজ আমদানির উদ্যোগ নিয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়ীক প্রতিষ্ঠান এস আলম গ্রুপ। প্রাথমিকভাবে ৫০ হাজার টন আমদানির পরিকল্পনা করেছেন প্রতিষ্ঠানটি। খোলা হয়েছে এলসি্ও। আগামী মাস থেকে দেশের বাজারে ঢুকবে এসব পেঁয়াজ। বিক্রি হবে টিভিসি’র মাধ্যমে।

৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করবেন: এস আলম গ্রুপ
ছবি: সংগৃহীত

ভারতে পেঁয়াজের রফতানি বন্ধের পর বাড়তে থাকে পেঁয়াজের দাম। রাতারাতি পেঁয়াজের দাম বেড়ে হয়েছে দ্বিগুণ। এর সুযোগ নিয়ে অনেকে পেঁয়াজ বিক্রি করেছেন দেড়শ টাকা পর্যন্ত।

এই পরিস্থিতিতে বাণিজ্য মন্ত্রণালয়ের আহব্বানে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির উদ্যোগ নিয়েছেন এস আলম গ্রুপ। এরমধ্যে নেদারল্যান্ডসের বেশ কয়েকটি প্রতিষ্ঠান থেকে ২০ হাজার টন পেঁয়াজ আমদানির এলসি্ও খোলা হয়েছে। মিশর এবং তুরস্ক থেকেও পেঁয়াজ আনার উদ্যোগ নিচ্ছেন তারা।
এস আলম গ্রুপের জিএম আক্তার হাসান বলেছেন, ২০ হাজার টন ইতিমধ্যে নেদারল্যান্ডস থেকে আমদানির জন্য এলসিও খোলা হয়েছে। এছাড়া মিশর তুরস্ক অন্যান্য দেশ থেকে আমদানির উদ্যোগ নেয়া হচ্ছে। আমদানিকৃত পেঁয়াজ টিভির মাধ্যমে বিক্রয় করা হবে বলে জানিয়েছেন তিনি।

ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস বলেছেন, আশা করি সরকার উদ্যোগ নিলে ভারত আমাদের পেঁয়াজ না দিলেও আগামী মাসের মধ্যে পেঁয়াজের এ সংকট কেটে যাবে।

ডাব্লিও বি বি ও / বে অফ বেঙ্গল নিউজ / স্টাফ রিপোর্টার

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *