চট্টগ্রামসকল সংবাদ

সিলেটে পুলিশি নির্যাতনের যুবক মৃত্যুর অভিযোগে থানায় মামলা

সিলেট: সিলেটে পুলিশি নির্যাতনে যুবক মৃত্যুর অভিযোগে থানায় মামলা। গতকাল রাতে নিহত রায়হানের স্ত্রী সিলেট কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে আসামি হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি।

সিলেটে পুলিশি নির্যাতনের যুবক মৃত্যুর অভিযোগে থানায় মামলা
ছবি: মৃত রায়হান

পরিবারের দাবি, বন্দরবাজার ফাঁড়িতে রাতভর অমানবিক নির্যাতনের পর হাসপাতালে মৃত্যু হয় রায়হানের। পরিবারের দাবি এর আগে তাদের কাছে পুলিশ ১০ হাজার টাকা দাবি করে।

এদিকে পুলিশের দাবি ছিনতাইয়ের সময় গণপিটুনিতে অসুস্থ হলে তাকে ভর্তি করানো হয় হাসপাতালে। তারে মৃত্যুর খবরে ক্ষোভে ফেটে পড়েন পরিবার, স্বজন ও এলাকাবাসী।

পুলিশ থেকে জানা যায় সিলেট সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর অফিসের সামনে শনিবার গণপিটুনিতে রায়হান অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করানো হয় সেখানে তার মৃত্যু হয়।
কিন্তু এদিকে সিলেট সিটি কর্পোরেশন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলরের অফিসের সামনে ২৪ টি সিসিটিভি ক্যামেরা আছে। সিসিটিভি ক্যামেরা পরিদর্শন করে শনিবার দিনের সন্ধ্যা ছয়টা থেকে এরপর দিন রবিবার সকাল ১০ টা পর্যন্ত পর্যালোচনা করে দেখা যায় স্থানে এধরণের কোন ঘটনা ঘটেনি।

এছাড়া ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মনিকে এ ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, তার অফিসের সামনে লাগানো সিসিটিভি ক্যামেরা গুলো সব সময় পর্যবেক্ষণে থাকে। এছাড়া এলাকায় কোন ঘটনা ঘটলে এলাকার মানুষ তাকে উক্ত ঘটনা সম্পর্কে অবগত করে। কিন্তু তিনি শনিবার সন্ধ্যা ছয়টা থেকে রবিবার পর্যন্ত এধরণের কোন ঘটনা ঘটেছে বলে শুনেননি।

এছাড়াও প্রত্যক্ষদর্শী আশেপাশের লোকজনকে জিজ্ঞেস করলে জানা যায় তারা এ ধরনের কোন ঘটনা সম্পর্কে শুনেননি দেখেননি।

এদিকে রায়হানের পরিবারের দাবি পুলিশের অমানবিক নির্যাতনে তার মৃত্যু ঘটেছে। পরিবারের পক্ষ থেকে কত থানায় মামলা করা হয়েছে তারা সুষ্ঠু বিচারের আশা করেন।

বে অব বেঙ্গল নিউজ / bay of Bengal news / সিলেট

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ