চট্টগ্রামসকল সংবাদ

চট্টগ্রামে এতিম – দুস্থ ও পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ: গুড উইল ফর হিউম্যান বিয়িং

ভিডিও চিত্রঃ এতিম-দুস্থ ও পথ শিশুদের গুড উইল ফর হিউমেন বিয়িং এর নতুন পোষাক বিতরণ

আজ বুধবার (২রা, সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম নগরীর ২নং গেইট ষোলশহর রেলস্টেশন জামে মসজিদের ২য় তলায় এতিম, দুস্থ ও পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছেন গুড উইল ফর হিউম্যান বিয়িং [ Good Will For Human Being (GWHB)] চট্টগ্রাম শাখা।

গুড উইল ফর হিউম্যান বিয়িং এর সহসভাপতি মোঃ সামিউল আলম বে অব বেঙ্গল নিউজকে বলেন, এ যুগের একঝাঁক নব-উদ্যোমী তরুণ তরুণীর উদ্যোগে প্রতিষ্ঠিত সংগঠনটির নাম গুড উইল ফর হিউম্যান বিয়িং। সংগঠনটির যাত্রা শুরু ১১ই জুন, ২০২০ থেকে ঢাকা ব্রাঞ্চের মাধ্যমে। এরপরই সংগঠনটির চট্টগ্রাম ব্রাঞ্চ খোলা হয়। ঢাকা ও চট্টগ্রাম দুই ব্রাঞ্চে মোট একশত সত্তর এর অধিক সদস্য রয়েছে। প্রতি মাসে সদস্যবৃন্দ ১০০ টাকা মাসিক চাঁদা প্রদান করে থাকেন।

তিনি আরও বলেন, ঐ টাকা দিয়ে প্রতি মাসে আমরা বিভিন্ন সামাজিক কার্যক্রম করে থাকি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামে আমরা এতিম ও পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছি। ঢাকা ও চট্টগ্রাম এর মত দেশের ৬৪ জেলায় আমাদের সংগঠনটি অসহায় মানুষের পাশে দাঁড়াবে ইন শা আল্লাহ।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনটির সহসভাপতি মোঃ সামিউল আলম, তাকি বিন বেলাল, আরিফ চৌধুরী, ইসমাইল মোল্লা, মো: আনিছ, মো: সাকিব চৌধুরী, আইদিত বিনয়, আমির চৌধুরী, দিহান ওয়ারেস, সুরাজ, তোহা, তৌফিক আহমেদ, মুনতাসির চৌধুরী মাহিয়ান প্রমুখ।

এছাড়া সামি আরও বলেন, সংগঠনটির রয়েছে একটি ব্লাড ব্যাংক। এই অল্প সময়ের মধ্যে ঢাকায় আমরা দুইবার, চট্টগ্রামে একবার ও ঢাকায় কয়েকটি পরিবারকে সহায়তা করেছি। আমাদের সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য মূলত আর্তমানবতায় এগিয়ে আসা। এছাড়াও আমাদের রয়েছে পথ-শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠার পরিকল্পনা।

উল্লেখ্য সমাজিক এই সংগঠনটি বিগত রোজায় দারিদ্র্য সীমার নিচে থাকা মানুষদের বিতরণ করেছে ঈদ উপহার, পুরোটাই সংগঠনের সামর্থ অনুযায়ী।

এসি / বে অব বেঙ্গল নিউজ / স্টাফ রিপোর্টার

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *