জাতীয়সকল সংবাদ

সিনহা হত্যাঃ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন নি প্রদীপ…

সিনহা হত্যাঃ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন নি প্রদীপ...
টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ। (সংগৃহীত)

মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় চতুর্থ দফায় একদিনের রিমান্ড শেষে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে র‌্যাবের একটি দল টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে হাজির করা হয়। এসময় সিনহা হত্যা মামলার দ্বিতীয় অভিযুক্ত আসামি ওসি প্রদীপ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেননি।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম জানান, সিনহা হত্যা মামলায় আটক বরখাস্ত সাবেক ওসি প্রদীপ কুমারকে চার দফায় ১৫ দিন রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি মামলা সম্পর্কে গুরুত্বপূর্ণ অনেক তথ্য দিয়েছেন। আমরা সেসব তথ্য যাচাই-বাছাই করছি।

এছাড়া তিনি বলেন, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ছিল চতুর্থ দফায় ১ দিনের রিমান্ডের শেষ দিন। শেষ দিনে তাকে আদালতের কাছে সোপর্দ করার পর আদালত তাকে কারাগারে প্রেরণ করেছেন।

খায়রুল ইসলাম আরও জানান, সিনহা হত্যা মামলার দ্বিতীয় অভিযুক্ত আসামি ওসি প্রদীপ। তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেননি।

সিনহা হত্যাঃ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন নি প্রদীপ...
অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। (সংগৃহীত)

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে ‘গাড়ি তল্লাশিকে’ কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর বাদী হয়ে টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটি মামলা করে পুলিশ। এ মামলায় এখন পর্যন্ত সাত পুলিশ সদস্য, এপিবিএনের তিন সদস্য ও টেকনাফ পুলিশের করা মামলার তিন সাক্ষীসহ ১৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বিবিএন / স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *