সকল সংবাদ

মামুনুলের বিরুদ্ধে নারায়গঞ্জের আরেকটি মামলায় সম্পৃক্ততা পেয়েছেন সিআইডি

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আরও একটি মামলায় গ্রেপ্তার দেখাতে পারেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডি ওই মামলায় আদালতের কাছে মামুনুলের রিমান্ডের আবেদন করবে ।
মামুনুলের বিরুদ্ধে নারায়গঞ্জের আরেকটি মামলায় সম্পৃক্ততা পেয়েছেন সিআইডি

মঙ্গলবার (২০ এপ্রিল) বেলা ১১টা ৪৫ মিনিটে সিআইডি আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক জানান, ‘সিআইডি হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া ২৩ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে। এই ২৩টি মামলার ব্রাহ্মণবাড়িয়ার পনের টি, দুইটি মামলা কিশোরগঞ্জে, ২ টি চট্টগ্রামে, দুটি মামলা রয়েছে মুন্সিগঞ্জে। এর মধ্যে ২০১৬ সালে হেফাজতের ৫ টি মামলা ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় এবং দশটি মামলা হয়েছে চলতি বছরে ।’

সিআইডির এই অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘যারা হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করেছে ও সহিংসতার ঘটনায় যারা জড়িত ছিল, মদদ-উসকানি দিয়েছে, জ্বালাও-পোড়াও এরম মত অপরাধ করেছে তাদের ফুটেজ বিস্তারিতভাবে ফরেনসিক করব আমরা। ফরেনসিক করার পরে, যাদের সম্পৃক্ততা আমরা পাব তাদের সবাইকেই আমরা আইনের আওতায় আনব। সকল বিষয় আইন মেনেই তদন্ত করা হবে।’

ব্যারিস্টার মাহাবুবুর রহমান আরো জানান, সিআইডি এসব মামলার প্রাথমিকভাবে তদন্ত করে ৩ ধরনের লোকের সম্পৃক্ততা পেয়েছি। যারা সরাসরি হামলা ও নাশকতায় জড়িয়েছে, যারা উপস্থিত থাকছে, আর অনুপস্থিত থাকলেও ইন্ধন দিয়েছে। সিআইডি দ্রুত নিষ্পত্তি করে মামলাগুলোর তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

এসকল মামলায় মাওলানা মামুনুল হকের কোনো সম্পৃক্ততা কিংবা সংশ্লিষ্টতা পাওয়া গেছে কি-না এমন প্রশ্নের উত্তরে সিআইডি প্রধান জানান, ‘তারা প্রাথমিকভাবে মামুনুলের সংশ্লিষ্টতা পেয়েছেন। মামুনুলের রিমান্ড শেষে আরেকটি মামলায় তারা রিমান্ড চাইবেন বলে জানান।

কোন মামলায় তার সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি জানতে চাইলে সিআইডি প্রধান আরো জানান, প্রাথমিকভাবে নারায়ণগঞ্জের আরেকটি মামলায় মামুনুলের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। সিআইডি সব মামলা স্টাডি করে দেখছে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ