চট্টগ্রাম

১৪০০ বস্তা সরকারি চালসহ ব্যবসায়ী আটক | ট্রাক জব্দ

চট্টগ্রাম নগরীর বৃহৎ পাহাড়তলী চালের মোকাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৪০০ বস্তা সরকারি চালসহ চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহার মিয়া (৪৪) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।
১৪০০ বস্তা সরকারি চালসহ ব্যবসায়ী আটক | ট্রাক জব্দ
১৪০০ বস্তা সরকারি চালসহ ব্যবসায়ী আটক | ট্রাক জব্দ

বুধবার (২১ এপ্রিল) দুপুরে বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন ডিবি বন্দর বিভাগের এডিসি হুমায়ুন কবির, এসি মো. ইয়াসির আরাফাত প্রমুখ।

আটক বাহার মিয়া সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

সংবাদ সম্মেলনে ফারুল উল হক জানান, ভারত থেকে খাদ্য মন্ত্রণালয়ের আমদানি করা চাল চট্টগ্রাম বন্দর জেটি খাদ্য অফিস হতে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা।

কিন্তু সেখানে না গিয়ে চালের একটি ট্রাক ঢুকে পড়ে পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহারের গোডাউনে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি এসি (বন্দর) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে পাহাড়তলীতে অভিযান চালিয়ে একটি ট্রাকের ২৬০ বস্তা ও গোডাউনের ভিতরে থাকা ১ হাজার ১৪০ বস্তাসহ সর্বমোট ১৪শ’ বস্তা সরকারি আমদানিকৃত চাল উদ্ধার করা হয়।

জব্দকৃত এসব চালের ওজন ৭০ হাজার কেজি। ট্রাকটিও জব্দ করা হয়েছে। 

প্রতিটি বস্তার গায়ে ইংরেজিতে লেখা ছিল- GOVT. OF THE PEOPLE’S REPUBLIC OF BANGLADESH  DIRECTORATE OF FOOD, MINISTERY OF FOOD

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সরকারি চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে বিক্রি করার কথা আমাদের কাছে স্বীকার করেছেন চালের ব্যবসায়ী আড়তদার আব্দুল বাহার মিয়া।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফারুল উল হক বলেন, চাল নিয়ে এ ধরণের অনিয়মের কাজগুলো কেউ একা করে না। তাই প্রাথমিকভাবে আমরা ধারণা করছি চালসহ আটককৃত ব্যক্তি সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য।

তার সাথে এ কাজে আর কে বা কারা জড়িত আছে তা খতিয়ে দেখা হবে। তদন্ত করে যাদের নাম আসবে সবাইকে মামলায় আসামি করা হবে বলেও জানান তিনি।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ