সকল সংবাদচট্টগ্রাম

শুরু হচ্ছে রেলের উচ্ছেদ অভিযান

শুরু হচ্ছে রেলের উচ্ছেদ অভিযান
ছবিঃ সিআরবি।

আগামীকাল রেলওয়ের নাজিরহাট লাইনের আমিন জুটমিল এলাকায় রেলের বিশাল জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হবে বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুব উর রহমান।

প্রায় ৫ মাস পর আবারও শুরু হতে যাচ্ছে রেলওয়ের এ উচ্ছেদ অভিযান।করোনার কারণে দীর্ঘ বিরতির পর আগামীকাল সোমবার থেকে আবারও পুরোদমে শুরু হচ্ছে রেলওয়ের উচ্ছেদ অভিযান। করোনা পরিস্থিতি অবনতির কারণে গত ২৫ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি শুরু হলে রেলওয়ে পূর্বাঞ্চলের চলমান উচ্ছেদ অভিযান বন্ধ হয়ে যায়।


মো. মাহবুব উর রহমান আরো জানান, ৩১ তারিখের উচ্ছেদ অভিযানের জন্য আমরা ম্যাজিস্ট্রেট পেয়েছি। পুলিশের জন্য আবেদন করেছি। আমিন জুট মিল এলাকায় আমাদের রেলওয়ের বিশাল জমি বছরের পর বছর অবৈধ দখলদারদের দখলে রয়েছে। এগুলো উচ্ছেদ করবো। এর পরবর্তী উচ্ছেদ হবে ১০ সেপ্টেম্বর দেওয়ানহাট ব্রিজের নিচে। আমাদেরকে সিটিএসবি থেকে চিঠি দেয়া হয়েছে। এখানে রেলের সম্পত্তি বিভিন্ন ভাবে মাদক ব্যবসায়ীরা ব্যবহার করছে।

করোনার কারণে প্রায় ৪/৫ মাস উচ্ছেদ অভিযান বন্ধ ছিল। এখন জীবন যাত্রা আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। অফিস সময়ও বেড়েছে। এখন আমরা ৪টা-৫টা পর্যন্ত কাজ করি। এই কারণে আবারও উচ্ছেদ কার্যক্রম আমরা শুরু করতে যাচ্ছি। আগের মতো ধারাবাহিক উচ্ছেদ কার্যক্রম চলবে।


তিনি বলেন, আমি এক নাগাড়ে এতোদিন উচ্ছেদ করেছি। মনে করতাম ২০ শতাংশের বেশি জমি উচ্ছেদ করতে পেরেছি। কিন্তু এর মধ্যে আমি দোহাজারী গিয়েছি। যেতে যেতে রেলের এতো সম্পত্তি অবৈধ দখলদারের হাতে চলে গেছে দেখে মনে হয়েছে এখনো ৫ শতাংশ জমিও উদ্ধার করতে পারিনি। প্রতিটি ইঞ্চিতে ইঞ্চিতে অবৈধ দখলদার। দীর্ঘদিনের জঞ্জাল সাফ করতে অনেক সময় লাগবে। করোনার পর টেস্ট কেইস হিসেবে বড়ো দুটি উচ্ছেদ অভিযান শুরু করতে যাচ্ছি। এই দুটোতে সফল হলে আমরা সব জায়গায় হাত দেবো। আমাদের নজরের মধ্যে কেউ অবৈধ দখলে থাকতে পারবে না।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *