চট্টগ্রাম

চকরিয়ায় অস্ত্র সহ বিডিআর বিদ্রোহে সাজাপ্রাপ্ত ০১ জন সাবেক সদস্যসহ ০২ জন সন্ত্রাসী আটক

কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন কোনাখালী ইউনিয়ন এলাকায় অভিযান চালিয়ে ০১ টি ওয়ানশুটারগান এবং ০১ রাউন্ড গুলি উদ্ধারপূর্বক বিডিআর বিদ্রোহে সাজাপ্রাপ্ত ০১ জন সাবেক বিডিআর সদস্যসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম
চকরিয়ায় অস্ত্র সহ বিডিআর বিদ্রোহে সাজাপ্রাপ্ত ০১ জন সাবেক সদস্যসহ ০২ জন সন্ত্রাসী আটক
চকরিয়ায় অস্ত্র সহ বিডিআর বিদ্রোহে সাজাপ্রাপ্ত ০১ জন সাবেক সদস্যসহ ০২ জন সন্ত্রাসী আটক

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন কোনাখালী ইউনিয়ন এলাকায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৯ জুন ২০২১ তারিখ ১৫১০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ০২জন ব্যক্তি মোটরসাইকেল যোগে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। ইমরুল হাসান মফিজ (২৮), পিতা-মৃত আলী আহমদ, মাতা- জান্নাতআরা, সাং- কৃষ্ণপুর (আলী আহমদ মেম্বার বাড়ী), পোঃ-বেতুয়া, ইউপি- বিএমচর, ৬নং ওয়ার্ড এবং ২। শেখ সালাহ উদ্দিন (৩৪), পিতা- মৃত মোঃ ইসহাক, মাতা- রেজিয়া আকতার, সাং- পশ্চিম কোনাখালী (মুক্তার মেম্বারের বাড়ী), পোঃ- ঢেমুশিয়া, ০২নং ওয়ার্ড, উভয় থানা- চকরিয়া, জেলা- কক্সবাজারদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের দেহ তল্লাশী করে তাদের পরিহিত প্যান্টে গোজানো অবস্থায় ০১টি ওয়ানশুটারগান এবং ০১ রাউন্ড গুলি উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেলটি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী শেখ সালাহ উদ্দিন ২০০৯ সালে সংঘটিত বিডিআর বিদ্রোহে একাত্মতা প্রকাশ করায় আড়াই বৎসর সাজা ভোগ করেন এবং তার বিরুদ্ধে কক্সবাজার জেলার চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ০১ টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের আরো জানা যায় যে, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন থানা এলাকায় অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নিজেরা ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার চকরিয়ার থানায় হস্তান্তর করা হয়েছে।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ